বিনোদনের সময়শশী কাপুরের খবর দিতে গিয়ে অমিতাভ, ঋষিকে ‘মেরে ফেললো’ বিবিসি!

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
গণমাধ্যমে সংবাদ পরিবেশন করতে গিয়ে নানা আকারের ভুল প্রতিনিয়তই হচ্ছে। কিন্তু সেই ভুল যখন আসে বিবিসি’র মতো প্রতিষ্ঠিত সংবাদমাধ্যমের কাছ থেকে, তখন তা নিয়ে অন্তর্জালে তোলপাড় হওয়াটাই স্বাভাবিক। মঙ্গলবার বলিউড কিংবদন্তী শশী কাপুরের মৃত্যুর খবর দিতে গিয়ে ভিডিও ফুটেজে তার বদলে দেখানো হয় অমিতাভ বচ্চন ও ঋষি কাপুরের সিনেমার দৃশ্য। এই নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভারতীয়দের তুমুল সমালোচনার মুখে পড়েছে বিবিসি।
ভুলটি হয়েছে বিবিসি প্রযোজক পল রয়ালের তৈরি করা সংবাদে। তাই সমালোচনার মূল লক্ষ্যও তিনিই। ভারতয়ীয়রা বলছেন পশ্চিমাদের বর্ণবৈষম্য ও প্রাচ্যের প্রতি তাচ্ছিল্যের আরেকটি উদাহরণ এই ভুল।
একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘আমি কেন এই ধরণের বাজে সাংবাদিকতা দেখার জন্য টাকা খরচ করবো?’
অনেকেই এরজন্য বিবিসির ক্ষমাপ্রার্থনা দাবি করছিলেন। দর্শকের দাবির মুখে রয়্যাল ক্ষমা চেয়েছেনও। লিখেছেন, ‘বিবিসি নিউজ টেন খুবই খুবই দুঃখিত শশী কাপুরের মৃত্যুতে ভুল ছবি ব্যবহারের কারণে। এবং আমি দুঃখ প্রকাশ করছি সবার কাছে, যারা এতে আহত হয়েছেন।’
দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগে ৩ ডিসেম্বর বুকে ব্যাথা নিয়ে মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি হন ঋষি কাপুর। পরেরদিন সন্ধ্যায় সেখানেই তিনি মারা যান। মঙ্গলবার দুপুরে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে।
সূত্র : হিন্দুস্তান টাইমস
এসএন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop