ksrm

খেলার সময়কঠিন সমীকরণের ম্যাচে রিয়ালের সামনে ডর্টমুন্ড

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে 'এইচ' গ্রুপের শীর্ষে ওঠার কঠিন সমীকরণে জায়ান্ট রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ড। রিয়ালের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুয়ে ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায়। একই সময়ে টটেনহ্যাম আতিথ্য দেবে অ্যাপোয়েল নিকোশিয়া'কে। ম্যানচেস্টার সিটি লড়বে শাখতার দোনেৎস্কে'র বিপক্ষে। আর লিভারপুলের প্রতিপক্ষ স্পার্তাক মস্কো।
সব জল্পনা কল্পনা আর জটিলসব সমীকরণের মারপ্যাচে সঙ্গে জমজমাট এক রোমাঞ্চ নিয়ে, হাজির হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচ। যেখানে প্রতিটি দলই চাইবে নিজেদের সাধ্যের সেরাটুকু দিয়ে শেষবারের মতো সামর্থ্যের প্রমাণ দিতে।
লড়াইয়ের শুরুটা হচ্ছে দু:সময়ের মধ্য দিয়ে যাওয়া মহা পরাক্রমশালী রিয়াল মাদ্রিদকে দিয়ে। গেলো মৌসুমে শিরোপার হালি জেতা দলটি, ঘরোয়া লিগে ধুঁকলেও দারুণ ফর্মে আছে চ্যাম্পিয়ন্স লিগে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে টেটেনহ্যামের সঙ্গে আগেই নক আউট নিশ্চিত করা মাদ্রিদিস্তানদের প্রতিপক্ষ, জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ড।
তবে এইচ গ্রুপের তলানিতে থাকা দলটির বিপক্ষে নির্ভার-তো নয়-ই বরং কপালে চিন্তার ভাজ নিয়েই মাঠে নামছেন মাদ্রিদ বস জিনেদিন জিদান। গোল খরায় যে ভুগছেন ইস্কো, রোনালদো, বেনজেমা'রা। সঙ্গে দানি কার্ভাহালের সাসপেনশন তো আছেই।
জিনেদিন জিদান বলেন, 'ম্যাচে আমাদের স্ট্রাইকারদের আরো দায়িত্ব নিয়ে খেলতে হবে। বিশেষ করে সুযোগগুলোকে মিস করা চলবে না। আমরা আপ্রাণ চেষ্টা করছি পরিকল্পনা মাফিক খেলতে। আশা করছি সেটা বরুশিয়ার বিপক্ষেই দেখা যাবে।'
চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে ছিটকে পরলেও ইউরোপা লিগে খেলার দারুণ একটা সম্ভাবনা আছেন ডর্টমুন্ডের। তবে সেজন্য থাকতে হবে এইচ গ্রুপের শীর্ষ তিনে। সঙ্গে দু'দলের শেষ ৫ বারের দেখায় ৩বারই লস ব্লাঙ্কোদের রুখে দেয়াটা অনুপ্রেরণা হতে পারে ড্রাই বরুশিয়ানদের।
তবে একই গ্রুপে, টটেনহ্যাম মাঠে নামবে নির্ভার হয়েই। অ্যাপোয়েলের সঙ্গে ড্র করলেই শীর্ষস্থান নিশ্চিত হবে তাদের। যেখানে বড় ভরসার নাম গ্রুপ পর্বে ৬ গোল করা হ্যারি কেইন। তবে ইপিএলে শেষ তিন ম্যাচে পয়েন্ট খোয়ানো অ্যাপয়েলকে হালকা ভাবে নিচ্ছে না স্পার'রা।
তবে উড়তে থাকা ম্যানসিটির বিপক্ষে শাখতারে লড়াইটা বাঁচা মরার। যে কোন প্রতিযোগিতায় এবারের মৌসুমে এখনও অপরাজিত সিটিজেন'রা। তাইতো স্বাগতিকদের বিপক্ষে এ ম্যাচটি হতে পারে গার্দিওলার জন্য পরীক্ষা নিরীক্ষার।
তবে সে সুযোগ থাকছেনা নাপোলির। ফেইনুর্দের বিপক্ষে জয়ের সঙ্গে কামনা করতে হবে শাখতারের হার।
এদিকে পরের রাউন্ডে যেতে হলে অ্যানফিল্ডে ১ পয়েন্ট দরকার লিভারপুলের। হারলেও থাকবে সুযোগ। তবে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকতে জিততেই হবে মস্কোকে। কিন্তু সেভিয়া মারিবরের বিপক্ষে জয় পেলে সেক্ষেত্রে খালি হাতেই ফিরতে হবে রাশান লিগ চ্যাম্পিয়নদের।
/এসএম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop