ksrm

বিনোদনের সময়‘তারুণ্যের সময়’-এ আসছেন অস্কারজয়ী বাংলাদেশী নাফিস বিন জাফর

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
বাংলাদেশের প্রথম অস্কারজয়ী সফটওয়্যার প্রকৌশলী নাফিস বিন জাফর আসছেন সময় নিউজের অনুষ্ঠান- তারুণ্যের সময়ে। বৃহস্পতিবার বেলা সাড়ে এগারটা থেকে বারটা পর্যন্ত সময় নিউজের ফেইসবুক পেইজে লাইভে থাকবেন তিনি।
হলিউড ব্লকবাস্টার মুভি ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: অ্যাট ওয়ার্ল্ডস অ্যান্ড’-এ ফ্লুইড ডাইনামিক্সে অসাধারণ কাজের স্বীকৃতি হিসেবে ২০০৭ সালে অস্কারের একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স বিভাগে অস্কার পুরস্কার পান নাফিস। বেভারলি উইলশায়ার হোটেলে ২০০৮ সালের ৯ ফেব্রুয়ারি তার হাতে ‘সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল অ্যাওয়ার্ড’ তুলে দেয়া হয়।
বর্তমানে নিউ ইয়র্কের লং আইল্যান্ডে বসবাসরত নাফিস বিন জাফরের বাবা জাফর বিন বাশার ও মা নাফিসা জাফর। বাবা-মায়ের একমাত্র সন্তান নাফিস ১৯৭৭ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি রাজবাড়ী। ১৯৮৯ সালে পরিবারের সঙ্গে আমেরিকার সাউথ ক্যারোলিনার চার্লসটনে যান তিনি। কলেজ অব চার্লসটন থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন।
‘পার্সি জ্যাকসন অ্যান্ড অলিম্পিয়ানস : দ্য লাইটিং থিফ’, ‘দ্য সিকার : দ্য ডার্ক ইস রাইজিং’, ‘ফ্লাগস অব আওয়ার ফাদার’ ও ‘স্টিলথ’ সফটওয়্যার প্রকৌশলী নাফিস বিন জাফরে উল্লেখযোগ্য হলিউড মুভি। চলতি বছর অস্কারের বিচারক তালিকাতেও ঢুকেছে তার নাম।
এসএন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop