ksrm

খেলার সময়রংপুর-ঢাকার স্বপ্নের ফাইনাল

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
শেষ পর্যন্ত আসরের দুই তারকাবহুল দলই উঠলো ফাইনালে। শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হতে প্রস্তুত সাকিবের ঢাকা ডায়নামাইটস ও মাশরাফির রংপুর রাইডার্স। একদিকে আফ্রিদি-পোলার্ড-নারাইন। আরেকদিকে গেইল-ম্যাককালাম-চার্লসের মতো বিশ্বনন্দিত তারকারা। যদিও টানা দ্বিতীয় শিরোপা জয়ের ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী সাকিবের ঢাকা। এবারের ফাইনাল ম্যাচটি শুরু হবে মঙ্গলবার সন্ধ্যা ৬টায়।
'এই মুহূর্তে আমরা সেরা। যেহেতু আমরা আগে ফাইনালে উঠেছি সেহেতু সেরা বলতেই হবে। টিমটা বানানো হয়েছিলো সেভাবেই, যাতে চ্যাম্পিয়নশিপ ধরে রাখা যায়। আমার মনে হয়, দলটার মধ্যে সেই বারুদও আছে।'
কারো কারো দৃষ্টিতে কোচ খালেদ মাহমুদ সুজনের এই কথাগুলো অহমিকা মনে হতে পারে। আসলেই! যার ড্রেসিংরুমে সাকিব, আফ্রিদি, নারাইন, পোলার্ড, এভিন লুইসরা আছেন, তিনি তো একটু আধটু দম্ভ করতেই পারেন।
শুধু কি নামেই ভারী? মাঠের খেলাতেও ধারাবাহিক ডায়নামাইটস। তারকাঠাসা দলটার সমন্বয় দারুণ। সবশেষ ৩ ম্যাচেই জিতেছে সাকিবের দল। আর জয়গুলো তারা পেয়েছে আধিপত্য ছড়িয়েই। ব্যাটে-বলে চ্যাম্পিয়নের মতোই খেলেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আরো একটি শিরোপা জয়ের বিশ্বাসটা গাঢ় হয়েছে ক্যাপ্টেন সাকিবের মনে।
'ওভারঅল আমাদের বোলিংটা ভালো হয়েছে। ব্যাটিংটা আমরা মাঝে মাঝে ফেইল করেছি তবে এখন আমরা বেশ সুগঠিত। টুর্নামেন্টের এই পর্যায়ে এসে এটাই গুরুত্বপূর্ণ। চেষ্টা থাকবে আরেকটা ফাইনাল জেতার। এখানে অনেক বড় বড় ক্রিকেটার আছে যারা এমন ম্যাচে ভালো করার সমর্থ রাখে।'
মিরপুরে একাডেমি মাঠে সাকিব-সুজনরা যখন ফাইনালের শেষ প্রস্তুতি নিচ্ছেন, তখনো নিশ্চিত হয়নি তাদের ফাইনালের প্রতিপক্ষ কারা হচ্ছে। তবে শেষ পর্যন্ত গ্রান্ড ফিনালেতে তারা পাচ্ছেন মাশরাফির রংপুরকে।
সাকিব হয়তো মুখে বললেন, প্রতিপক্ষ নিয়ে ভাবেন না। কিন্তু, ফাইনালের মঞ্চে নামার আগে মাশরাফির রংপুর রাইডার্সকে নিয়ে না ভেবে উপায় কি? আসরের দুই মহাতারকা ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালাম যে স্কোয়াডে, তাদের নিয়ে ভাবতে হবে যেকোনো প্রতিপক্ষকেই। গেইলের পাশাপাশি আসরের আরেক সেঞ্চুরিয়ান জনসন চার্লসও রাঙাচ্ছেন রংপুর রাইডার্সের ড্রেসিংরুমটাই। বোলিং ডিপার্টমেন্টে মাশরাফির সঙ্গে জোট বাধছেন মালিঙ্গা, বোপারা, রুবেলরা।
এবারের মৌসুমে গ্রুপ পর্বে ২ দেখাতেই রংপুরকে হারিয়েছে সাকিবের ঢাকা। তাই শিরোপা জয় আর প্রতিশোধ দুটোরই উপলক্ষটাও পেয়ে যাচ্ছে মাশরাফির দল। মহারণের আগেই দুই জায়ান্টের তাঁবুতে আবহটা টের পাওয়া যায় পরিষ্কার। সবশেষ দুই আসরের শিরোপাজয়ী দুই অধিনায়কই যে আবারও বিপিএলের ফাইনালে।
/এসএম

আরও পড়ুন

ছবিতে বিরাট-আনুষ্কার বিয়েবিপিএল ফাইনাল সন্ধ্যায় মাশরাফির ৪ নাকি সাকিবের টানা ২

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop