ksrm

খেলার সময়চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো: অগ্নিপরীক্ষার সামনে রিয়াল, বার্সা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
আনুষ্ঠানিকভাবে হয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের ড্র। শক্ত প্রতিপক্ষ পেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে লড়তে হবে গেলবারের ইপিএল চ্যাম্পিয়ন চেলসির বিপক্ষে। আর বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ লড়বে দুর্দান্ত ফর্মে থাকা পিএসজির বিপক্ষে। এছাড়া সেরা ষোলোর লড়াইয়ে গেলবারের রানার্সআপ য়্যুভেন্তাসের প্রতিপক্ষ ইংলিশ জায়ান্ট টটেনহ্যাম হটস্পার। ফেব্রুয়ারিতে শুরু হবে প্রথম লেগের লড়াই।
চ্যাম্পিয়ন্স লিগ। ইউরোপিয়ান শীর্ষ ক্লাবগুলোর সেরার মুকুট পরার লড়াই। যে লড়াইয়ের উত্তাপ ছড়িয়ে পড়ে সারাবিশ্বের কোটি কোটি দর্শকের মাঝেও। দর্শকরা বুঁদ হয়ে থাকেন বিশ্বসেরা ফুটবল তারকাদের ফুটবলীয় যুদ্ধে।
চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব শেষে এবার নকআউট পর্ব। শীর্ষ ষোলোটি দল মুখোমুখি হবে। কারা লড়বে কাদের বিপক্ষে, জমকালো আনুষ্ঠানিকতায় নির্ধারিত হয়েছে সেটিও। এবার মহারণে নামার অপেক্ষা।
মহারণই বলা যায়। কারণ শীর্ষ ষোলোতেই এবার মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও ইংলিশ জায়ান্ট চেলসি। গেলবার কোয়ার্টার ফাইনালে থেমেছিল মেসি-সুয়ারেজদের যাত্রা। আর গেলবার না খেললেও, ইংলিশ প্রিমিয়ার লিগ নিজেদের দখলে নিয়েছিল চেলসি। কাতালানদের শোকেসে শোভা পায় চ্যাম্পিয়ন্স লিগের পাঁচটি শিরোপা। ২০১২ তে চ্যাম্পিয়নশিপের স্বাদ পায় চেলসিও। তবে এবার রাউন্ড অব সিক্সটিনেই থামছে যে কোন একটি দলের দৌড়।
ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকেও দিতে হবে কঠিন পরীক্ষা। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে থাকা পিএসজি নিশ্চিতভাবেই মরণকামড় দেবে। ১২বারের চ্যাম্পিয়ন মাদ্রিদিস্তানদের পরের রাউন্ডে খেলতে পর করতে হবে নেইমার-এমবাপে-কাভানি পরীক্ষা।
গেলবারের রানার্সআপ য়্যুভেন্তাসও পেয়েছে শক্ত প্রতিপক্ষ। গ্রুপ চ্যাম্পিয়ন টটেনহ্যাম হটস্পার বাধা তাদের সামনে। ২বার চ্যাম্পিয়নের স্বাদ পেয়েছে য়্যুভেন্তাস। অ্যালেগ্রী শিষ্যরা গেলবার জিতে নিয়েছে ঘরোয়া লিগও। তবে এবার কিছুটা পিছিয়ে আছে তুরিনের ওল্ড লেডিরা। হটস্পার থামিয়ে দিতে পারে চ্যাম্পিয়ন্স লিগ যাত্রা।
অবশ্য পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ পেয়েছে তুলনামুলক সহজ প্রতিপক্ষ। সেরা ষোলোর লড়াইয়ে বেসিকতাসের বিপক্ষে লড়বে জার্মান জায়ান্টরা।
ম্যান ইউনাইটেড, লিভারপুল কিংবা ম্যানসিটি, তিন ইংলিশ জায়ান্টও পেয়েছে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ। তবে মাঠের লড়াইয়ে যে কোন দলই চ্যালেঞ্জ জানিয়ে বসতে পারে। বিশেষ করে সেটি যদি হয় চ্যাম্পিয়ন লিগের মতো বড় মঞ্চে।
কে কার মুখোমুখি
রিয়াল মাদ্রিদ - পিএসজি
চেলসি - বার্সেলোনা
জুভেন্টাস - টটেনহ্যাম
বায়ার্ন মিউনিখ - বেসিকতাস
সেভিয়া - ম্যানচেস্টার ইউনাইটেড
বাসেল - ম্যানচেস্টার সিটি
এফসি পোর্তো - লিভারপুল
শাখতার দোনেস্ক - এএস রোমা
শেষ ষোলর প্রথম লেগ হবে ১৩, ১৪, ২০ এবং ২১ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় লেগ হবে ৬, ৭, ১৩ এবং ১৪ মার্চ।
/এসএম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop