ksrm

খেলার সময়ইউনাইটেডকে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো সিটি

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
১৭৫তম ম্যানচেস্টার ডার্বিতে জয় পেয়েছে সিটি। ইউনাইটেডকে তারা হারিয়েছে ২-১ গোলে। এই জয়ে টেবিলে দ্বিতীয় স্থানে থাকা রেড ডেভিলদের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে গিয়ে শীর্ষস্থান আরো মজবুত করেছে সিটিজেনরা। সেই সঙ্গে প্রিমিয়ার লিগে টানা ১৪টি ম্যাচে জয়ের রেকর্ড গড়েছে গার্দিওলার শীষ্যরা।
ইংলিশ ফুটবলের সবচেয়ে বড় মহারণ। ঐতিহ্য আর আভিজাত্য। ক্লাব ফুটবলের ইতিহাসে বিশ্বে সব সময়ই আলো ছড়ায় এই ধ্রুপদী লড়াই। ওল্ড ট্রাফোর্ডেও সেই রেশের কোনো কমতি ছিলো না।
অতিথি হলেও ম্যাচের শুরু থেকেই ছিলো সিটিজেনদের আধিপত্য। ৬১ শতাংশ বলের দখল ম্যাচ শেষে সেই তথ্যটাকে আরো পোক্ত করেছে। প্রথমার্ধেই তাই সফলতার মুখ দেখে গার্দিওলা বাহিনী। ডেভিড সিলভার গোলে লাল গ্যালারীর দর্শক সমুদ্রে নামে পিনপতনের নীরবতা। ম্যাচে ১-০ গোলের লিড ম্যান সিটির।
যদিও দর্শক সমর্থকদের সেই হতাশা দুর করতে খুব বেশি সময় নেয়নি দ্য স্পেশাল ওয়ান মরিনহোর শীষ্যরা। প্রথমার্ধের যোগ করা সময়ে রাশফোর্ডের গোলে ম্যাচে সমতায় ফেরে ম্যানচেস্টার ইউনাইটেড।
দ্বিতীয়ার্ধেও উপভোগ্য ফুটবল। ১৭৫তম ডার্বিতে তখনো স্বাগতিকদের ওপর ছড়ি ঘোরাচ্ছে অধিনায়ক ভিনসেন্ট কোম্পানির দল। ৫৪ মিনিটে নায়কের ভূমিকায় আর্জেন্টাইন তারকা নিকোলাস ওটামেন্ডি। তার দুর্দান্ত গোলেই জয়ের সুবাস পেতে শুরু করে গার্দিওলার দল।
৬৩ মিনিটে রাশফোর্ড ও ৭৯ মিনিটে হেরেরার হলুদ কার্ড রেড ডেভিলদের যন্ত্রণা বাড়িয়েছে আরো। গোল তারা শেষ পর্যন্ত শোধ করতে পারেনি। ৮৪ মিনিটে লুকাকু ও মাতার উপর্যুপুরি পরপর দুটি শট প্রতিহত করে নিশ্চিত গোল থেকে ম্যান সিটিকে রক্ষা করেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এন্ডারসন মোরায়েস। ম্যানচেস্টার ডার্বিতে তাই ৫১তম জয় নিয়েই মাঠ ছাড়ে সিটিজেনরা।
২০০১-০২ ও ২০০২-০৩ মৌসুমে লিগে টানা ১৪টি জয়ের রেকর্ড গড়েছিলো আর্সেনাল। এই জয়ে এ মৌসুমে সেই রেকর্ডটিই স্পর্শ করলো ম্যান সিটি। সঙ্গে ওল্ড ট্রাফোর্ডে অতিথি দলগুলোর মধ্যে চেলসির গড়া সর্বোচ্চ ২৭টি গোলের রেকর্ড ভেঙ্গে এবার ২৯টি গোলের রেকর্ড গড়লো গার্দিওলার দল।
ইতিহাসের অন্যতম আলোচিত কোচিং দ্বৈরথেও মরিনহোকে অনেকটাই নাকানি-চুবানি খাইয়ে এগিয়ে চলেছেন গার্দিওলা। ২০ ম্যাচের মুখোমুখি দেখায় ২০ ম্যাচের ৯টিতেই জয় পেয়েছেন গার্দিওলা। ড্র ৭টি এবং হেরেছেন মাত্র ৪টিতে। আর প্রিমিয়ার লিগে সেই হারের সংখ্যাটা মাত্র ১টি।
/এসএম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop