ksrm

খেলার সময়এটা অনেক বড় দায়িত্ব, টেস্ট অধিনায়কত্ব নিয়ে সাকিব

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
দ্বিতীয়বার টেস্ট নেতৃত্ব পাওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন নবনিযুক্ত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। বললেন, অধিনায়ক হওয়ায় দায়িত্ব আরোও বেড়েছে। সামনের বছর দেশের বাইরের সিরিজগুলো চ্যালেঞ্জিং হবে বলেও মন্তব্য করেন তিনি। তবে, দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে ৬ মাসের ছুটি নিয়ে সাবেক কোচ হাথুরুসিংহের যে অভিযোগ বিসিবি'র কাছে করেছে, সে ব্যাপারে কোন মন্তব্য করেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার।
২০০৯ সালে অধিনায়কত্ব পাবার ২০১১ সালের মাথায় জিম্বাবুয়ের বিপক্ষে বাজে পারফরম্যান্সের জন্য ২৪ বছর বয়সী সাকিবকে দায়িত্ব থেকে সরিয়ে দেয় ক্রিকেট বোর্ড। প্রায় ৭ বছর পর ৩০ বছর বয়সী সেই পরিণত সাকিবেই আস্থা বিসিবি'র। নেতৃত্বে আবারো ফিরবেন? কতোটুকু প্রত্যাশিত ছিলো বিশ্বসেরা অলরাউন্ডারের?
সাকিব বললেন, আগের ঘটনা তার মনেই নেই। মনে করিয়ে দিতেই জবাব আবরও সংক্ষিপ্ত, ‘লাইফ আসলে এমনই।’
সাকিব আসলে এমনই। কথা কম ব্যাট বলে জবাব দিতে ভালবাসেন। তাই অধিনায়ক হিসেবে নিজেরে দায়িত্বটা বেড়েগেছে তা স্পষ্ট করেছেন তিনি।
‘উপভোগের চেয়েও এটা আসলে একটা বড় রেস্পন্সিবিলিটি আমার মনে হয়। অবেশ্যই চেষ্টা থাকবে যেন দায়িত্বটা বেস্ট ওয়েতে পালন করতে পারি।’
সাকিবের প্রথম অ্যাসাইমেন্ট জানুয়ারীতে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ। তবে, ২০১৮ সালের বাকিটা সময়ে শ্রীলঙ্কা সফর দুবাইয়ে এশিয়া কাপ, ওয়েষ্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মতো কঠিন দেশগুলোতে অ্যাওয়ে সিরিজ। যা বড় ভাবনার কারণ নতুন অধিনায়কের।
‘বিদেশে যেহেতু আমাদের ওই সাকসেসটা নাই, সেহেতু আমাদের জন্য একটু ডিফিকাল্ট হয়ে যায়। বাট অ্যাট দ্য সেইম টাইম, এটাও একটা সুযোগ ভালো কিছু করার। আমি বিশ্বাস করি, আমাদের যে দল আছে আর এখন যেভাবে খেলছি, অনেক কিছু করা সম্ভব।’
এদিকে, দক্ষিণ আফ্রিকা সিরিজের পূর্বে সাকিব ৬ মাসের ছুটি চাওয়ায় ক্ষুদ্ধ হন সে সময়ের কোচ হাথুরুসিংহে। এ ব্যাপারে আফ্রিকা সফরের ব্যর্থতার রিপোর্টে বিসিবিকে উল্লেখ করেছেন হাথুরু। তবে, এ ব্যাপারে জানাতে চাইলে সাকিবের উত্তর ঠিক এমন।
‘এটা একেকজনের পার্সোনাল মতামত। ওটা নিয়ে আসলে মন্তব্য করার কিছু নেই,’ বলেন তিনি।
এসএন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop