ksrm

খেলার সময়টানা ১৫ ম্যাচে জয়, ম্যানচেস্টারের ইতিহাসের নতুন রেকর্ড

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ইংলিশ ফুটবলের ইতিহাসে নতুন রেকর্ড গড়লো ম্যানচেস্টার সিটি। সোয়ানসি সিটিকে ৪-০ গোলে হারিয়ে, টানা ১৫ ম্যাচ জয়ের নতুন কীর্তি গড়েছে পেপ গার্দিওলার দল। ১৭ ম্যাচে সিটিজেনদের সংগ্রহ ৪৯ পয়েন্ট। এদিকে রোমেলু লুকাকুর একমাত্র গোলে বোর্নমাউথকে হারিয়েছে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড। তবে হোঁচট খেয়েছে অন্য দুই জায়ান্ট আর্সেনাল ও লিভারপুল। এছাড়া ব্রাইটনকে হারিয়ে আবারো শীর্ষ ৪-এ উঠে এসেছে টটেনহাম হটস্পার।
অপ্রতিরোধ্য ম্যানচেস্টার সিটি। ইংলিশ ফুটবলে রেকর্ড ভাঙ্গা-গড়ার মহোৎসবে মেতেছে পেপ গার্দিওলার দল। নিজেদের সবশেষ ম্যাচেই নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে তারা আর্সেনালের টানা ১৪ ম্যাচ জয়ের রেকর্ডে ভাগ বসায়। এবার সুযোগ রেকর্ডটা নিজেদের করে নেয়ার।
প্রতিপক্ষ সোয়ানসি সিটি। বর্তমানে যারা পয়েন্ট টেবিলের তলানিতে। লিবার্টি স্টেডিয়ামে সোয়ানসির কোনো পাঁড় ভক্তও হয়তো স্বপ্নেও জয়ের কথা ভাবেন নি। খেলা শুরু হতেই তারা মুখোমুখি হয় রূঢ় বাস্তবতার। সিলভা-আগুয়েরো-ফার্নান্দিনহোদের আক্রমণে দিশেহারা হয়ে যায় স্বাগতিকরা। বেশ ক'বার গোলের খুব কাছে গিয়েও, হতাশ হতে হয় সিটিজেনদের।
সিটির গোলের অপেক্ষার অবসান হয় ২৭ মিনিটে। ডেভিড সিলভা এগিয়ে দেন দলকে। যদিও গোলটিতে অবদান ছিলো সোয়ানসি ডিফেন্সের।
এর দু'মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করতে পারতেন সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরো। কিন্তু এ যাত্রায় তাকে হতাশ করেন সোয়ান গোলরক্ষক ফাবিয়ান্সকি। তবে হতাশ হতে হয়নি কেভিন ডি ব্রুইনিকে। ৩৪ মিনিটে তার ফ্রি কিকটি সরাসরি খুঁজে পায় জালের ঠিকানা।
সিটিজেনদের আক্রমণভাগের সামনে কোনোভাবেই পেরে উঠছিলো না সোয়ানসি। তাদের সেই দুর্ভোগ আরও বাড়ে ৫২ মিনিটে সিলভা তার দ্বিতীয় গোল করলে। পুরো ম্যাচে দুর্দান্ত খেলেও গোলের দেখা পাচ্ছিলেন না আগুয়েরো। কিন্তু ভাগ্যদেবী হতাশ করেন নি তাকে। ৮৫ মিনিটে তার দর্শনীয় গোলে সিটির জয়ের ব্যবধান দাঁড়ায় ৪-০। জয় নিশ্চিত হতেই এক সঙ্গে দুটি রেকর্ড গড়ে সিটি। টানা ১৫ ম্যাচ জয়ের সঙ্গে, ইংলিশ ফুটবলের ১২৯ বছরের ইতিহাসে, লিগের প্রথম ১৭ ম্যাচ শেষে সর্বোচ্চ ৪৯ পয়েন্টের নতুন রেকর্ড গড়ে পেপ গার্দিওলার দল।
নগর প্রতিদ্বন্দ্বীদের এমন দিনে, ম্যানচেস্টার ইউনাইটেডও ফিরেছে জয়ের ধারায়। যদিও সিটির মত তাদের জয়টা এতো সহজে ধরা দেয়নি। ঘরের মাঠে বোর্নমাউথের বিপক্ষে শক্তিশালী একাদশ মাঠে নামান হোসে মরিনহো।
কিন্তু সমান তালে লড়তে থাকে বোর্নমাউথ। যদিও ম্যাচের ২৬ মিনিটে এবারের মৌসুমে রোমেলু লুকাকুর মৌসুমের ১৪তম গোলে এগিয়ে যায় রেড ডেভিলরা।
৭২ মিনিটে লিড বাড়ানোর সুযোগ পেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু রাশফোর্ডের নেয়া শট ফিরে আসে পোস্টে লেগে। উল্টোদিকে পুরো ম্যাচে রেড ডেভিলদের গোলমুখে ১৪টি শট নিয়েও গোলের দেখা পায়নি বোর্নমাউথ। ফলে ১ গোলের জয় পায় মরিনহোর দল।
/ফাএ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop