ksrm

খেলার সময়অ্যাশেজে স্পট ফিক্সিংয়ের অভিযোগ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
অ্যাশেজে স্পট ফিক্সিংয়ের অভিযোগ এনেছে ইংলিশ সংবাদমাধ্যম দ্য সান। তাদের দাবী অ্যাশেজের চলমান টেস্টে একটি নির্দিষ্ট ওভারে কত রান হবে এ বিষয়ে তথ্য আছে বাজিকরদের কাছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।
বিশ্ব ক্রিকেটে ফিক্সিংয়ের থাবা নতুন নয়। এর আগেও আন্তর্জাতিক ম্যাচে স্পট ফিক্সিং কিংবা ম্যাচ ফিক্সিংয়ের দায়ে অনেকেই নিষিদ্ধ হয়েছেন। তবে এই কালো থাবা থেকে দূরেই ছিলো ইংল্যান্ড - অস্ট্রেলিয়ার মত দলগুলো। তবে এবার দ্য সান জানিয়েছে বাজিকরদের কাছে তথ্য আছে, পার্থ টেস্টের নির্দিষ্ট একটি ওভারে কত রান হবে। টেস্টটি খেলছেন এমন এক ক্রিকেটার তা জানিয়েছে বলে স্টিং অপারেশনে সেই বাজিকর জানান। প্রায় দুই লাখ অস্ট্রেলিয়ান ডলারের বিনিময়ে তথ্য ফাঁস করছেন ঐ ক্রিকেটার।
তবে আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটের ম্যানেজার অ্যালেক্স মার্শাল ফিক্সিংয়ের কোনো সত্যতা পাওয়া যায়নি বলে জানান। তবে তিনি জানান বিষয়টি গভীর উদ্বেগের। এরই মধ্যে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এবং আইসিসির কর্মকর্তাদের সঙ্গে টেলি কনফারেন্সে কথা বলেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। বর্তমানে টেস্ট খেলছে এমন কোনো ক্রিকেটার ফিক্সিংয়ের সাথে জড়িত নয় বলে জানান তিনি। তবে টি টোয়েন্টি লিগগুলোতে এমন ঘটনা ঘটতে পারে। তাই বিগ ব্যাশ, বিপিএল ও আইপিএল তারা গভীরভাবে পর্যবেক্ষণ করবেন।
সাদারল্যান্ড বলেন, 'এটা সবার বুঝা উচিত যে আমাদের সব ক্রিকেটাররা যথেষ্ট শিক্ষিত। তারা দুর্নীতি সম্পর্কে সব সময় সতর্ক থাকেন। আর আইসিসিরি নিয়ম কানুন সম্পর্কেও তাদের ধারণা রয়েছে। আইসিসিরি পাশাপাশি ক্রিকেট অস্ট্রেলিয়া সব সময় সতর্ক এসব অপরাধমূলক কাজ সম্পর্কে। আমাদের ক্রিকেটারদের সম্পর্কে আমার আত্মবিশ্বাস রয়েছে। তারা এমন কাজে সম্পৃক্ত হতে পারে না। ইসিবির উচিত তাদের অবস্থান পরিষ্কার করা।'
/এসএম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop