ksrm

বিনোদনের সময়‘পদ্মাবতী’ কি আদৌ মুক্তি পাবে?

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
‘পদ্মাবতী’- বছরজুড়ে এই একটি প্রসঙ্গ সরগরম করে রেখেছে গোটা বলিউডকে। সঞ্জয় লীলা বনশালীর এই সিনেমাএখন আদৌ মুক্তির আলো দেখবে কিনা- সে বিষয় নিয়েই রয়েছে সন্দেহ।
বছরের শুরুতেই দীপিকা পাড়ুকোন, শহীদ কাপুর ও রণবীর সিং অভিনীত সিনেমাটির সেটে আগুন লাগিয়ে ও ভাংচুর করে আলোচনায় উঠে এসেছিলো গোড়া হিন্দুত্ববাদী সংগঠন রাজপুত করণী সেনা। সেবার তাদের সঙ্গে আপস করে সিনেমা তৈরির অনুমতি পেয়েছিলেন সঞ্জয়।
কিন্তু সেপ্টেম্বরে যেই না মুক্তি পেল সিনেমাটির ট্রেইলার, তখন থেকেই আবার মাথাচাড়া দিয়ে উঠলো করনি সেনা। তাদের সঙ্গে যোগ দিল ভারতের ক্ষমতাসীন দল বিজেপিও। ‘পদ্মাবতী’ মুক্তি পেলে সঞ্জয় লীলা বনসালী ও দীপিকার প্রাণনাশের হুমকি পর্যন্ত দেয় তারা। চিতোরের রানি পদ্মাবতীর ভারমূর্তি নষ্ট করছেন দীপিকা- এই দাবি তুলে তার মাথার দামও নির্ধারণ করা হয় কট্টরপন্থিদের তরফ থেকে।
এতসব বিতর্তের মধ্যে সিনেমাটিকে এখনও ছাড়পত্র দেয়ার সাহস করে উঠতে পারেনি ভারতের কেন্দ্রিয় সেন্সর বোর্ড। 
ইন্ডিয়া টাইমসের খবর অনুযায়ী,এত বিতর্কের পর এ বার ইতিহাসবিদদের সাহায্য নিতে চায় সিবিএফসি। বিশেষজ্ঞদের একটি প্যানেল তৈরি করে ‘পদ্মাবতী’ ছবিটি তাদের দেখানো হতে পারে। এমনকী মেবারের রাজপরিবারক্রে আমন্ত্রণ জানানো হয়েছে সিনেমাটি দেখার জন্য, যাতে কোনো রকমের ইতিহাস বিকৃতির সুযোগ না থাকে।
বোর্ডসূত্রে দাবি করা হয়েছে, ছবির বিষয় খুঁটিয়ে দেখবেন ইতিহাসবিদরা। এর পরই ছবির ছাড়পত্র নিয়ে চিন্তাভাবনা করা হবে। ডিসেম্বর প্রায় শেষ। সেক্ষেত্রে জানুয়ারির আগে এই কাজ হবে না। পাশাপাশি, পদ্মাবতীর আগে আরও চল্লিশটি ছবি রয়েছে ছাড়পত্রের আশায়।
তাই পূর্ব নির্ধারিত পয়লা ডিসেম্বর ছাড়িয়ে এই সিনেমা এখন কবে মুক্তি পায়- সেটাই হলো দেখার বিষয়।
সূত্র : আনন্দবাজার
এসএন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop