ksrm

খেলার সময়ভিয়েতনামেও চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য অনূর্ধ্ব-১৪ টেনিস খেলোয়াড়দের

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
সম্প্রতি হয়ে যাওয়া এশিয়ান টেনিস ফেডারেশন অনূর্ধ্ব-১৪ টেনিসে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয়েছে বাংলাদেশ। জানুয়ারীর প্রথম সপ্তাহে এটিএফ ডিভিশন টু খেলতে ভিয়েতনাম যাবেন বালক ও বালিকা বিভাগের ৬জন খেলোয়াড়। যেখানে অংশ নিচ্ছে এশিয়ার ১৬টি দেশ। সেখানেও চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য বলে জানালেন খেলোয়াড়রা। 
এই দলের সদস্য রোমান বলেন, ‘দুই বেলা প্রাকটিস করতে হচ্ছে। যেন ওখানে গিয়ে বাংলাদেশের নাম রাখতে পারি।’
আরেক খেলোয়াড় আলভী বলে, ‘আমরা ভয়ে ভয়ে খেলবো না। আমরা নিজেদের বেস্ট পার্ফম্যান্স দিয়েই খেলবো।’
মাশফী নামের আরেক খেলোয়াড় আশাবাদী আরও, ‘আমাদের যদি ভালো লক্ষ্য থাকে যে আমরা চ্যাম্পিয়ন হবো, এটার উপরে নির্ভর করেই যদি আমরা প্র্যাকটিস করি, তাহলে এটা আমাদের জন্য কোনো ব্যাপার না।’
জলি নামের আরেক জন বললেন, ‘টার্গেট আমাদের সবার আছে। আমাদের প্র্যাকটিস চলছেই। আমাদের ভয়ের কোনো কারণ নেই।’
ডিভিশন টু তে প্রতিবছরই অংশ নিলেও, পরবর্তী ধাপ ডিভিশন ওয়ানে কখনো খেলতে পারেনি বাংলাদেশ। চ্যাম্পিয়ন হলেই কেবল সেই সুযোগটি পাওয়া যাবে। খেলোয়াড়রাও জানেন সেটি। এবার লক্ষ্য তাই সেখানে অংশ নেয়াও। 
এসব বয়সভিত্তিক টুর্নামেন্টগুলোয় বরাবরই ভালো ফলাফল করে আসছেন দেশের খেলোয়াড়রা। তবে সিনিয়র পর্যায়ে গেলেই হারিয়ে যান তারা। ফেডারেশনের গাফিলতি আর পর্যাপ্ত সুযোগ-সুবিধা না পাওয়ায় এমনটি হয় বলে মনে করেন সংশ্লিষ্টরা। 
ভিয়েতনামগামী দলের নির্বাহী সদস্য ও অধিনায়ক আহমেদ জিয়াউর রহমান বলেন, ‘জুনিয়র প্লেয়াররা ভবিস্যতে কী করবে? এই পর্যায়ের পর ওরা কোথায় যাবে? সিনিয়র লেভেলে খেললে ওদের আর্থিক সাপোর্ট দরকার। কর্পেরেট অফিসগুলো যদি ওদের চাকরির সাপোর্ট দেয়, তাহলে ওদের পয়সার কথা আর চিন্তা করতে হয় না। তখন ওরা খেলার দিকে আরও বেশি মনযোগ দিতে পারে।’
টেনিসে অমিত সম্ভাবনাময় বাংলাদেশের খেলোয়াড়রা। পর্যাপ্ত পরিচর্যা আর সুযোগ পেলেই আন্তর্জাতিক পরিমন্ডলে নিজেদের মেধার পরিচয় দিতে পারবেন তারা, এমনটিই মনে করেন সংশ্লিষ্টরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop