ksrm

খেলার সময়ভাঙা পা ভাঙতে পারেনি আকতারের স্বপ্ন

খেলার সময় ডেস্ক

fb tw
সমাজের তৃণমূলে আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখায় এ বছর 'জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড' পেয়েছে দেশের তরুণ উদ্যোক্তাদের ৩০টি সংগঠন। ডিসেম্বর মাসজুড়ে, আলো ছড়ানো এ সংগঠনগুলোর গল্প প্রচার করছে সময় সংবাদ। অদম্য বাংলাদেশের গল্পে আজ থাকছে সাতক্ষীরার 'শ্যামনগর ফুটবল ও সমাজ উন্নয়ন একডেমি'।
প্রতিদিন বিকেলে সাতক্ষীরার শ্যামনগরের স্কুলমাঠগুলোতে দেখা মেলে একঝাঁক খেলোয়াড়। যারা ব্যস্ত ফুটবল নিয়ে। প্রশিক্ষণের মধ্যেই তরুণ এই ফুটবলাররা স্বপ্ন দেখছে আগামীর।
অবসর সময়ে ফুটবলের প্রতি তাদের মনোনিবেশের মূল কারিগর আকতার হোসেন। সড়ক দুর্ঘটনায় পা ভেঙে যায় জেলা-বিভাগ ছাড়িয়ে ঢাকা ফার্স্ট ডিভিশন খেলা এ ফুটবলারের।
পরিবারের আর্থিক অনটনের সংগে শরীরের এমন বাঁধ- আটকাতে পারেনি দৃঢ় প্রতিজ্ঞ আকতারকে। গড়ে তোলেন শ্যামনগর ফুটবল ও সমাজ উন্নয়ন একাডেমি।
শ্যামনগর ফুটবল ও সমাজ উন্নয়ন একাডেমির সভাপতি মো. আকতার হোসেন বলেন, 'শ্যামনগর ক্রীড়াঙ্গন যারা চালায় তারা দীর্ঘদিন ধরে আমাদের ওপর অন্যায়ই বেশি করেছে। তাই আমার টার্গেট সামনে থেকে জাতীয় মানের অনেকগুলো প্লেয়ার তৈরি করতে চায়।'
অবসর সময়ে ঘুরে বেড়ানো কিংবা নেশায় আসক্ত শিশু-কিশোরদের মাঠে টানতে এক দূর্বার প্রচেষ্টা। জীবন সম্পর্কে নানাভাবে সচেতন করার পরই তাদের নামানো হয় ফুটবল প্রশিক্ষণে। ছেলেদের পাশাপাশি তার একাডেমিতে যোগ দিচ্ছে পিছিয়ে থাকা পরিবারের কিশোরীরাও।
ফুটবলের পাশাপাশি এলাকায় মাদকাসক্তি ও বাল্যবিয়ে বন্ধে ছড়ানো হচ্ছে সচেতনতার বার্তা। এমনকি ঝরে পড়া শিশুদের স্কুলমুখী করতেও নানা প্রচেষ্টা।
সমাজ ও ক্রীড়া উন্নয়নে এমন ভূমিকার এ বছর 'জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড' পেলো শ্যামনগর ফুটবল ও সমাজ উন্নয়ন একাডেমি। সংশ্লিষ্টরা মনে করেন, ইয়াং বাংলা প্লাটফর্মের এ সম্মাননা এগিয়ে নেবে স্বপ্ন বাস্তবায়নের পথ।
/ফাএ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop