ksrm

শেয়ার বাজারকমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম

ওয়েব ডেস্ক

fb tw
লেনদেনের মন্দার মধ্য দিয়ে সপ্তাহ পার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ। গত এক মাস ধরে ডিএসই'র লেনদেন আটকে আছে ৩শ' থেকে ৬শ' কোটির ঘরে। লেনদেন কম হলেও গেল সপ্তাহে বাজারের সব ধরনের সূচক ছিলো কিছুটা উর্ধমূখী। তবে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম।
ঢাকা স্টক এক্সচেঞ্জ, ডিএসই'র প্রথম কার্যদিবস রোববার প্রধান সূচক হারায় ২৩ পয়েন্ট। লেনদেনে হয় ৩'শ ৫৯ কোটি টাকার শেয়ার। সোমবার বড়দিনের ছুটির পরদিন মঙ্গলবারও লেনদেন তেমন না বাড়লেও ৮ পয়েন্ট যোগ হয় ডিএসইএক্স এ। বুধবার ৫শ ৫১ কোটি আর বৃহস্পতিবার হাতবদল হয় ৬শ ২৮ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। সপ্তাহশেষে প্রধানসূচকে যোগ হয়েছে ৬১ পয়েন্ট, অবস্থান করছে ৬হাজার ২শ ৪৪ পয়েন্টে। এছাড়া শরীয়াহ সূচকে ২৪ এবং বাছাই সূচকে ৫২ পয়েন্ট যোগ হয়েছে।
গত সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠানের মধ্যে শীর্ষ ৫ এ ছিলে, লাফার্জ সুরমা সিমেন্ট, রূপালী ব্যাংক, বিডি ল্যাম্পস, প্যারামাউন্ট টেক্সটাইল, ইসলামিক ব্যাংক লিমিটেড।
অন্যদিকে দাম কমা শীর্ষ প্রতিষ্ঠানের মধ্যে ছিল- এমারল্ড ওয়েল, ব্র্যাক কনভার্টিবল বন্ড, রিপাবলিক ইনস্যুরেন্স, মেঘনা কনডেন্সড মিল্ক, বিবিএস ক্যাবলস।
গেল সপ্তাহে ডিএসইতে লেনদেন হওয়া ৩শ ৪০ টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১শ ১২ টির, কমেছে ২শ২ টির এবং অপরিবর্তিত ছিলো ২৫ টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দাম।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop