ksrm

খেলার সময়নতুন বছরে বেশি বেশি ম্যাচ খেলবে টাইগাররা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
২০১৮ সাল জুড়ে আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। আগের চেয়ে কিছুটা বেশি ম্যাচও পাচ্ছে টাইগাররা। কমপক্ষে ১৫ ওয়ানডে, ৮ টি টেস্ট ও ৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ট্রাই নেশনের ফাইনাল ও এশিয়া কাপের গ্রুপ পর্ব উতরাতে পারলে বাড়বে ম্যাচ সংখ্যা। এর বাইরে এপ্রিল- মে মাসে চাইলে নতুন কোনো সিরিজ আয়োজন করতে পারবে বাংলাদেশ।
প্রথম মাসেই ত্রিদেশিয় সিরিজ। প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। ১৫ জানুয়ারি হবে শুরু। এ সিরিজে কমপক্ষে চার ম্যাচ পাবে বাংলাদেশ। ফাইনালে খেললে বাড়বে এক ম্যাচ।
ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। যেখানে থাকছে দু'টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ।
নতুন বছরের শুরু থেকে বাংলাদেশের সঙ্গী লঙ্কনরা। হাথুরুর শিষ্যদের বিপক্ষে মার্চে আবারো খেলবে তামিম, সাকিবরা। তবে এবার টি-টোয়েন্টি ফরম্যাটে ত্রিদেশিয় সিরিজ। যেখানে আরেক প্রতিপক্ষ ভারত। টুর্নামেন্টের নাম নিদাহাস কাপ। বাংলাদেশের স্বাধীনতার মাসে লঙ্কানরাও উদযাপন করবে ৭০তম স্বাধীনতা দিবস। গ্রুপ পর্বে প্রত্যেক দল পাবে চারটি করে ম্যাচ। কলম্বোতে ফাইনাল খেললে বাড়বে আরো এক ম্যাচ।
যদিও, মার্চে আইসিসি'র এফটিপিতে ওয়েষ্ট ইন্ডিজ ট্যুর ছিলো বাংলাদেশের। কিন্তু, পূর্ণাঙ্গ এই সিরিজটি ঝুলে পড়েছে। 
এপ্রিল আর মে মাসে কোনো খেলা নেই বাংলাদেশের। চাইলে এসময় নতুন কোনো সিরিজ বের করতে পারবে বাংলাদেশ। পাকিস্তানকে চাপ দিয়ে স্থগিত হওয়া সিরিজটাও আদায় করে নেয়া যেতে পারে এই সময়ে। এছাড়া, ২ বছর ধরে ঝুলে থাকা জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজও হতে পারে এসময়ে।
জুনে আইসিসি'র এফটিপি বলছে জুনে এশিয়া কাপ। তবে, এসিসি চাইছে আসরটি সেপ্টম্বরে আয়োজন করতে। 
এদিকে মার্চে ঝুলে যাওয়া ওয়েষ্ট ইন্ডিজ সফরটি জুলাইয়ে করার পরিকল্পনা আছে বিসিবি'র। কারণ এ সময় খেলা নেই টাইগারদের। তবে, প্রম্ণ হলো ক্যারিবীয়রা ফ্রি থাকলেই হবে সিরিজটি। 
পরের মাস আগস্টে আবারো বিদেশ সফর করবে মাশরাফিরা। গন্তব্য হবে তাসমান সাগর পাড়ের দেশ অস্ট্রেলিয়া। খেলবে দু'টি টেস্ট ও ৩ ওয়ানডে। 
অক্টোবরে ফিরতি সফরে বাংলাদেশে আসার কথা ওয়েস্ট ইন্ডিজের। যথারীতি এখানেও থাকবে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ১ টি টোয়েন্টি।
নভেম্বর ডিসেম্বরে বিপিএলের ষষ্ট আসর। তার আগে লোকাল ক্রিকেটারদের নিয়ে আরো একটি সংক্ষিপ্ত টুর্নামেন্ট আয়োজনের কথা রয়েছে। ২০১৮ শেষ হবে বিপিএল দিয়ে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop