ksrm

খেলার সময়এবার 'টাইমস অব ইন্ডিয়া'র বর্ষসেরা একাদশে সাকিব

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
এবার ভারতীয় দৈনিক 'টাইমস অব ইন্ডিয়ার' ২০১৭ সালের বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেলেন সাকিব আল হাসান। এর আগে, ক্রিকেট অস্ট্রেলিয়া ও দ্য গার্ডিয়ানের সেরা একাদশেও জায়গা করে নিয়েছিলেন সাকিব। গেলো বছর নিউজিল্যান্ডে ডাবল সেঞ্চুরি আর অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জয়ের নায়ক ছিলেন সুপার সাকিব। এমন সব পারফরম্যান্সের জন্যই আবারো সেরাদের কাতারে নাম লিখিয়েছেন, টাইগারদের টেস্ট অধিনায়ক।
ফ্রেমে বাঁধাই করে রাখার মতো একটা বছরই পার করলেন সাকিব আল হাসান। ক্রিকেটের অভিজাত ফরম্যাট টেস্টে অর্জন করা সম্ভব, এমন অনেক কিছুই নিজের দখলে নিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। ক্রিকেট অস্ট্রেলিয়া ও দ্য গার্ডিয়ানের পর এবার ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরা টেস্ট দলে জায়গা করে নিয়েছেন নবনিযুক্ত বাংলাদেশের টেস্ট অধিনায়ক।
ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন সদ্য সমাপ্ত বছরেই। সেটাও আবার নিউজিল্যান্ডের ওয়েলিংটনে বৈরী কন্ডিশনে। মুশফিককে সঙ্গে নিয়ে গড়েন দেশের ইতিহাসে সেরা ৩৫৯ রানের জুটি। ওয়েলিংটনে বিপর্যয় থেকে দলকে টেনে তোলার দৃষ্টান্ত তৈরি করেছেন টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২১৭ রানের ইনিংস খেলে।
শক্তিশালী অস্ট্রেলিয়া দলকে একরকম একাই হারিয়েছেন সুপার সাকিব। ৮৪ রানের ইনিংস তো খেলেনই, দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট তুলে অজিদের অহংবোধই গুঁড়িয়ে দেন তিনি। প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে টেস্টে হারিয়ে আনন্দে আত্মহারা হননি সাকিব। যেন এমন কাজ তিনি চাইলে নিয়মিতই করতে পারেন।
শ্রীলঙ্কার মাটিতেও ইতিহাস গড়ে বাংলাদেশ। দাপট দেখিয়েই নিজেদের শততম টেস্টে জয় তুলে নেয় টাইগাররা। সেখানেও উজ্জ্বল একটি নাম। সাকিব আল হাসান। সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয়ে অসামান্য অবদান রাখেন তিনি।
গেলো বছর ৭ টেস্টে ৪৭ দশমিক পাঁচ শূন্য গড়ে ৬৬৫ রান করেছেন তিনি। সমান সংখ্যক ম্যাচে নিয়েছেন ২৯ উইকেট। দারুণ সব কীর্তির স্বীকৃতি সাকিবের প্রাপ্যই ছিলো। তবে, আক্ষেপ থাকতে পারে একটা। অধিকাংশ দেশেই বোর্ডের নিজস্ব বর্ষসেরা ক্রিকেটার ঘোষণা করার রীতি থাকলেও, বাংলাদেশে সেটি নেই।
টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরা টেস্ট একাদশ: ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, সাকিব আল হাসান, বেন স্টোকস, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, নাথান লায়ন, জেমস অ্যান্ডারসন।

আরও পড়ুন

ত্রিদেশীয় সিরিজের পরই আসছে নতুন কোচ: পাপনকেমন কাটলো টাইগারদের বছরতবে কি একারণেই সহ-অধিনায়কত্ব হারালেন তামিম?

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop