খেলার সময়তবে কি একারণেই সহ-অধিনায়কত্ব হারালেন তামিম?

খেলার সময় ডেস্ক

fb tw
বিপিএল চলাকালীন মিরপুরের উইকেট, আউটফিল্ড এবং কিউরেটরের সমালোচনা করেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল। যেটি ভালোভাবে নেয়নি বিসিবি। শোকজও করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। টুর্নামেন্ট শেষে শুনানিতে গিয়ে নিজের মন্তব্যের জন্য ক্ষমাও চান তামিম। তখন বিষয়টি মিটে গেছে বলে প্রতীয়মান হলেও শেষ রক্ষা হলো না দেশসেরা ওপেনারের। ৫ লাখ টাকা জরিমানা গুনতে হবে তাকে। মূলত, উইকেটের সমালোচনার বিষয়টি ক্ষমা করলেও আউটফিল্ড এবং কিউরেটর নিয়ে মন্তব্য করায় তামিমের এ দণ্ডের সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি।
ভবিষ্যতে টি-২০'র সহ-অধিনায়ক তামিমকে কথা বলার ক্ষেত্রে আরও সতর্ক হওয়ার হুশিয়ারিও দিয়েছে বিসিবি।
সোমবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন আউটফিল্ড ও কিউরেটর গামিনি ডি সিলভাকে নিয়ে করা তামিমের মন্তব্যে বিসিবির ক্ষুব্ধ অবস্থানের কথা জানান।
'তার কথাবার্তা আমাদের ক্রিকেটের জন্য বিপজ্জনক ছিলো। একটা পিচ নিয়ে ক্রিকেটাররা বলতেই পারে যে টি-টোয়েন্টির জন্য আদর্শ নয়। কিন্তু আপনি আউটফিল্ড নিয়ে কথা বলবেন কেনো? আউটফিল্ডে কি সমস্যা হচ্ছে? আপনি কিউরেটর নিয়ে কথা বলবেন কেনো?'
তখন মিরপুরের উইকেট নিয়ে কথা বলেছিলেন অনেকেই। মাশরাফি বলেছিলেন, 'এটা গ্রহণযোগ্য না'। তামিমের ভাষায় পিচ ছিলো 'জঘন্য'। উইকেটের সমালোচনা করেছিলেন মোসাদ্দেক, ম্যাককালামরাও। তাহলে শাস্তিটা শুধু তামিমের একার কেনো?
আগেই দুই ডিমেরিট পয়েন্ট পাওয়া মিরপুরের আউটফিল্ড নিয়ে এমনিতেই বিব্রত বিসিবি। টানা বৃষ্টির কারণে এমনটা হয়েছে, আইসিসিকে বারবার এটাই বোঝানোর চেষ্টা করছে বিসিবি। সেখানে আউটফিল্ড নিয়ে তামিমের এমন মন্তব্য আরও ক্ষতি করেছে বাংলাদেশের। এমনটাই মনে করছে বিসিবি।
বিপিএলের পর টাইগারদের সাদা পোশাকের দলে নেতৃত্বে এসেছে পরিবর্তন। মুশফিককে সরিয়ে দায়িত্ব দেয়া হয়েছে সাকিব আল হাসানকে। আর তামিম ইকবালকে সরিয়ে সহ-অধিনায়কের দায়িত্বে আনা হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে। বছরজুড়ে বিভিন্ন সময় আলোচনা সমালোচনা হয়েছে মুশফিকের অধিনায়কত্ব নিয়ে। সংবাদ মাধ্যমে মুশফিকের কিছু কিছু মন্তব্য ভালোভাবে নেয়নি বিসিবি। তবে তামিমকে সরিয়ে দেয়ার পেছনে ঠিক কারণ খুঁজে পাওয়া যাচ্ছিলো না। এবার সে বিষয়টিও সামনে চলে আসলো। পাপন জানান, টেস্টে তামিমের সহ-অধিনায়কত্ব হারানোর অন্যতম কারণ তার মন্তব্য।
একই দিনে কিশোর দর্শক পেটানোর দায়ে বিশাল শাস্তি দেয়া হয়েছে সাব্বির রহমানকে। বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ, ২০ লাখ টাকা জরিমানা এবং ঘরোয়া লিগে ছয় মাসের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে সাব্বিরকে।

আরও পড়ুন

ত্রিদেশীয় সিরিজের পরই আসছে নতুন কোচ: পাপনএবার 'টাইমস অব ইন্ডিয়া'র বর্ষসেরা একাদশে সাকিবকেমন কাটলো টাইগারদের বছর

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop