বাণিজ্য সময়এখনও জমে উঠেনি বাণিজ্য মেলা, পরিবেশ নিয়ে আছে অভিযোগও

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
১ লা জানুয়ারি থেকে আনুষ্ঠানিক ভাবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হলেও এখনও বাকি অনেক স্টল ও প্যাভিলিয়নের নির্মাণ কাজ। তবে দু একদিনের মধ্যে অসমাপ্ত নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছে মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো। এদিকে মেলার পরিবেশ নিয়ে অভিযোগ রয়েছে দর্শনার্থীদের।
বছর ঘুরে আবার শুরু হলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। রপ্তানি উন্নয়ন ব্যুরো ইপিবির আয়োজনে ৫৮৯ টি বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টল নিয়ে এবারের মেলা প্রাঙ্গণ সাজানো হয়েছে। এছাড়া ১৭ টি দেশের ৪০ টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা ২০১৮ তে।
তবে মেলার অনেক স্টল ও প্যাভেলিয়নের নির্মাণ কাজ শেষ না হওয়ায় পুরোপুরি জমে উঠতে আরও কয়েকদিন সময় লাগবে বলে মনে করেছেন অংশগ্রহণকারীরা।
অন্যান্য বছরের মতই বড় বড় প্রতিষ্ঠানগুলো তাদের প্যাভিলিয়ন সাজিয়েছেন বেশ দৃষ্টিনন্দন ভাবে। মেলার শুরু থেকেই নিজেদের পণ্যের প্রচারণায় তাই ব্যস্ত দেশিয় প্রতিষ্ঠানগুলো।
তবে মেলার পরিবেশ নিয়ে অভিযোগের শেষ নেই দর্শনার্থীদের। পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি মেলা প্রাঙ্গণে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবী তাদের।
এক দর্শনার্থী বলেন, 'কিছু টোকাই আছে, কিছু বেদেনী মহিলা আছে। আমরা খাবার খাচ্ছি, হাত থেকে টেনে নিয়ে চলে যাচ্ছে। রাস্তায় রাস্তায় ধরছে আর টাকা চাচ্ছে।'
পুরো জানুয়ারি মাস জুড়ে সকাল ১০ টা থেকে রাত ১০ পর্যন্ত খোলা থাকবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop