ভ্রমণশীতেও জাপানে বসন্তের আমেজ

ওয়েব ডেস্ক

fb tw
জাপানে বসন্তে চেরি ব্লোসম উপভোগ করতে স্থানীয়দের পাশাপাশি ভিড় করেন হাজারো পর্যটক। তবে শীতে দেশটিতে পর্যটকের আগমন অনেকটাই কমে যায়। এ কারনে পর্যটকদের আকৃষ্ট করতে নেয়া হয়েছে বিশেষ উদ্যোগ। রাজধানী টোকিও'র বিভিন্ন পার্ক ও দর্শনীয় স্থানসহ অধিকাংশ রাস্তা সাজানো হয়েছে রং-বেরঙের লাখ লাখ বাতি দিয়ে। 
টোকিও শহর আলোকিত হয়ে উঠেছে ছোট বড় বিভিন্ন আকারের নানা রঙের বাতির আলোয়। মনোরম এ দৃশ্য উপভোগে কনকনে শীত উপেক্ষা করে হাজির হয়েছেন হাজার হাজার মানুষ। 
প্রতি বছর বসন্তে জাপানের মিগুরো নদীর ধারে চেরি ব্লসম দেখতে স্থানীয়দের পাশাপাশি জড়ো হন পর্যটকরা। শীতে সেই গাছগুলো ফুল ও পাতাশূন্য হয়ে পড়ায় অনেকটাই কমে আসে তাদের সংখ্যা। আর তাই দর্শনার্থীদের আকৃষ্ট করতে এ দারুণ আয়োজন। 
এক দর্শনার্থী বলেন, ‘আমি গত বছর এখানে এসেছিলাম। খুবই ভালো লেগেছিলো বলে এ বছর আবার এসেছি। এবারের আলোকসজ্জা আরো বেশি সুন্দর হয়েছে।’ 
আয়োজকরা জানান, এ বছর মিগুরো নদীর পাশের রাস্তায় ফুল-পাতাহীন ৫শ' গাছকে সাজিয়ে তোলা হয়েছে চেরি ফুলের মত গোলাপী রঙের ৪ লাখের বেশি এলইডি বাতি দিয়ে।
এছাড়া শহরের বিভিন্ন পার্ক ও দর্শনীয় স্থান সাজানো হয়েছে ৬০ লাখের বেশি নানা রঙের বাতি দিয়ে। এসব বাতি পরিবেশ বান্ধব বলেও দাবি তাদের। 
চেরি ব্লসম দেখতে বসন্তে এখানে অনেক লোকজনের সমাগম হয়। তবে শীতে তা কমে আসে। এ লাইট শো'র আয়োজন করার পর পুরো শহরের চেহারা পাল্টে গেছে। আর এ দৃশ্য উপভোগ করতে মানুষের আগমনও বেড়ে গেছে। 
কেবল আলোকসজ্জাই নয় এবারের মৌসুমে মানুষজনের বিনোদনে জাপান জুড়ে প্রায় ৬শ' লেজার শো'র আয়োজন করা হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop