ksrm

খেলার সময়সাব্বিরের শাস্তি নিয়ে যা বললেন মাশরাফি, সুজন

খেলার সময় ডেস্ক

fb tw
জাতীয় দলের ক্রিকেটাররা ভবিষ্যৎ প্রজন্মের খেলোয়াড়দের আদর্শ। তাই শৃঙ্খলার বিষয়ে ক্রিকেটারদের আরো সতর্ক থাকার আহবান জানিয়েছেন মাশরাফি বিন মোর্ত্তজা। সাব্বিরের শাস্তি ব্যাপারে বিসিবি'র সিদ্ধান্তকে স্বাভাবিক ভাবেই নিয়েছেন টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।
যেন রাজ্যের হতাশা সাব্বিরের চোখে মুখে। তাই বট গাছের ছায়া খুঁজেছেন মাশরাফির সান্নিধ্যে। অনুজকে বুঝিয়েছেন বাস্তবতা। কারণ জাতীয় দলকে যারা প্রতিনিধিত্ব করছেন। তাদের অনেকেই ভবিষ্যৎ প্রজন্মের খেলোয়াড়দের আইডল। সাব্বিরের দর্শক পেটানোর ঘটনার শাস্তি। অনুশীলনে অনেকটাই নীরবে আলোচনা হয়েছে ক্রিকেটারদের মাঝে। সংবাদিকরাও তাই সাব্বিরের শাস্তি ব্যাপারে জানতে প্রশ্ন করে অধিনায়কের কাছে। ম্যাশের মতো সহমত কোচ সুজনেরও।
'সবাই আমাদের ফলো করে। তরুণ যারা উঠে আসছে, বয়সভিত্তিক যারা খেলছে তারাও আমাদের ফলো করে। মাঠের বাইরের কাজগুলো ঠিকঠাক করা আমাদের দায়িত্ব, শুধু মাঠেই না।' বলছিলেন মাশরাফি।
আর সুজন বলেন, 'শাস্তিটা কতটুকু কঠোর হয়েছে, কম হয়েছে নাকি বেশি হয়েছে সেটা আমি বলতে পারবো না। কেউ যদি অন্যায় কাজ করে সেটার জন্য শাস্তি থাকবেই।'
বিভিন্ন সূত্রে জানা গেছে। ত্রিদেশীয় সিরিজের চূড়ান্ত দল বিসিবি সভাপতির টেবিলে। কিন্তু, আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হবে কয়েকদিন পর। এর আগেও, হবে কাটাছেঁড়া। তাই নির্বাচকদের সাথে ছুটি শেষে অনুশীলনের ফিরেই অঘোষিত একটা বৈঠকও হয়েছে নড়াইল এক্সপ্রেসের।
'নির্বাচকরা আলোচনা করার পরে যখন কথা হবে তখন হয়তো বিস্তারিত বলা যাবে। এই মুহূর্তে প্রায় ৩৩ জন প্রাকটিস করছে। সবাই ভালো করুক, সেটা নিয়েই আলোচনা হয়েছে।'
এদিকে, দক্ষিণ আফ্রিকা সিরিজের ক্ষত ভুলতে আসন্ন ত্রিদেশীয় সিরিজ জয়ের আশাবাদ জানিয়েছেন ছুটি শেষে অনুশীলনে যোগ দেয়া অধিনায়ক মাশরাফি। দক্ষিণ আফ্রিকা সিরিজের ক্ষত এখনো শুকায়নি। কিন্তু, হোম আর অ্যাওয়ে সিরিজের পার্থক্য বিস্তর। তাই ত্রিদেশীয় সিরিজ জয়ের সংকল্প মাশরাফির।
'অবশ্যই জেতার লক্ষ্য থাকবে। ত্রিদেশীয় সিরিজটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। বিশেষ করে দক্ষিণ আফ্রিকা থেকে আসার পরে শুধু আমরা না, সাপোর্টাররা থেকে শুরু করে বিসিবি, সবাই একটু আপসেট। এই সিরিজটা আমাদের জন্য একটা টার্নিং পয়েন্ট হতে পারে।'
১৫ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় মিশন শুরু করবে টাইগাররা। তার আগে সর্ব্বোচ্চ প্রস্তুতির অংশ হিসেবে নিজেদের মধ্যে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফির দল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop