ksrm

খেলার সময়ত্রিদেশীয় সিরিজে রণ পরিকল্পনা নিয়ে নামছেন সুজন

খেলার সময় ডেস্ক

fb tw
আসন্ন ত্রিদেশীয় সিরিজকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। সিরিজ জয়ের জন্য যে কোনো সিদ্ধান্ত নিতে আপোষ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। অন্যদিকে ম্যাচ জয়ের জন্য বোলারদের ভূমিকা মনে করিয়ে দিয়েছেন অধিনায়ক মাশরাফি। আসন্ন সিরিজে বোলাররা ফর্মে ফিরবে বলেও বিশ্বাস তার।
প্রায় ৮ বছর পর ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। চলছে জোর প্রস্তুতি। হাথুরুসিংহে প্রতিপক্ষ। এখনো যোগ দেননি কোচিং স্টাফের সদস্য রিচার্ড হ্যালসল কিংবা কোর্টনি ওয়ালশ। তাতেও থেমে নেই কিছুই। রণ পরিকল্পনা সাজাচ্ছেন দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তাই চ্যালেঞ্জটা সবচেয়ে বেশী তারই। তবে ক্রিকেটার থেকে সংগঠক, সব ভূমিকাতেই ফাইটার সুজন। দলের সবাইকে চিনেন খুব কাছ থেকে। জানেন ছেলেরা কি পারে। তাই তো বেশ আত্মবিশ্বাসী এই সাবেক ক্রিকেটার।
খালেদ মাহমুদ সুজন বলেন, 'চাপ তো থাকবেই। আমার জন্য একটা নতুন দায়িত্ব। কিন্তু আমি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। এগুলোকে আমি আমার সুযোগ হিসেবে দেখছি। আমরা যদি সমন্বয় করতে পারি তাহলে আশা করা যায়, আমরাই জিতবো।'
দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের হেড কোচ হাথুরুসিংহে এবং হিথ স্ট্রিকের বাংলাদেশের ক্রিকেটের আদ্যোপান্ত জানা। তারওপর টাইগারদের সবশেষ সিরিজটা খুব একটা ভালো কাটেনি। তাই দলে যে কিছু পরিবর্তন আসতে পারে তার ইঙ্গিত দিয়ে রাখলেন টিম ডিরেক্টর।
খালেদ মাহমুদ সুজন বলেন, আমাদের ছোটোখাটো পরিবর্তন তো থাকবেই। ওইরকম বড় কিছু নয়। প্রয়োজনমত পরিবর্তন নেয়া হবে।'
বাংলাদেশের অনেক জয়ই এনে দিয়েছেন পেসাররা। কিন্তু টাইগার পেস অ্যাটাকের ধার নেই আগের মত। প্রতিদিনই অনুশীলনে বাড়তি গুরুত্ব দেয়া হচ্ছে বোলাররা নিয়ে। আর অধিনায়ক মাশরাফি দিলেন ছন্দে ফেরার টনিক।
মাশরাফি বিন মর্তুজা বলেন, 'যে ম্যাচগুলো আমরা জিততে পেরেছি, ওই সিরিজগুলো আমরা কেমন করেছি, ওই পরিবেশ যদি তৈরি করতে পারি, বোলিং যদি ওইভাবে করা হয়, তাহলে আমরা জিততে পারি'।'
আসছে ৬ ও ৯ জানুয়ারি নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। প্রতিপক্ষের স্কোয়াড কেমন হচ্ছে তাও দেখতে চায় স্বাগতিকরা। এরপরই বিসিবি দিবে চূড়ান্ত স্কোয়াড।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop