ksrm

খেলার সময়হাথুরুসিংহে গেছে তাতে কি? ক্রিকেটাররা তো আছে: সহকারী কোচ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
হাথুরুসিংহে চলে গেছে, কিন্তু ক্রিকেটাররা তো চলে যায়নি। মাঠের লড়াইয়ে ক্রিকেটারদের ভূমিকাই গুরুত্বপূর্ণ। জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়ে এমনটাই জানিয়েছেন, সহকারী কোচ রিচার্ড হ্যালসল। আসন্ন ত্রিদেশীয় সিরিজে সিনিয়র ক্রিকেটারদের দায়িত্ব নিয়ে খেলার তাগিদ দিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশকে ফেভারিট মনে করছেন তিনি। দক্ষিণ আফ্রিকা ব্যর্থতা থেকে দলের ঘুরে দাঁড়ানোর আশাবাদ হ্যালসলের।
ছুটি থেকে ফিরে সোজা দলের অনুশীলনে রিচার্ড হ্যালসল। মাশরাফি-সাকিবদের সহকারী কোচ। কিন্তু হেড কোচ না থাকায়, দায়িত্বটা এখন তাঁরই কাঁধে। সেই তাগিদেই কিনা একটু আগেই দলের সঙ্গে যোগ দেয়া।
প্রথম দিন হাতে কলমে অনুশীলন নয়, শলাপরামর্শ ও কুশল বিনিময়ে সময় কেটেছে। নতুন ভূমিকায় চাপ নয়; বরং নির্ভারই মনে হলো হ্যালসলকে। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের সঙ্গে কথা বলেছেন দীর্ঘসময়। আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টাইগাররা। তাই রোমাঞ্চিত তিনি। সঙ্গে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় তাঁর কণ্ঠে।
রিচার্ড হ্যালসল বলেন, 'দক্ষিণ আফ্রিকায় হতাশাজনক পারফরম্যান্সের পর আমাদের সামনে ঘুরে দাঁড়ানোর সুযোগ। ঘরের মাঠে খেলা, আর আমাদের দলটাও দারুণ। আমি অপেক্ষায় আছি সিরিজটার জন্য।'
সাবেক হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহের চলে যাওয়া নিয়ে মোটেও ভাবাচ্ছে না হ্যালসলকে। হাথুরু এখন প্রতিপক্ষ কোচ। এতেও থোরাই কেয়ার। মাঠের লড়াইটা ক্রিকেটারদের। যেখানে সিনিয়রদের দায়িত্বটাকে বড় করে দেখছেন রিচার্ড হ্যালসল।
'হেড কোচ চলে গেছে কি না সেই বিষয়টা গুরুত্বপূর্ণ নয়। কারণ আমাদের ক্রিকেটাররাতো চলে যায়নি। সিনিয়রদের দায়িত্ব পালন করতে হবে ভালোভাবে। আর তারা জানেও সেটা কিভাবে করতে হবে। দেখুন পরিকল্পনা তো দক্ষিণ আফ্রিকা সিরিজেও করা হয়েছিলো কিন্তু ক্রিকেটাররা ভালো না করায় আমরা ব্যর্থ হয়েছিলাম।'
গেলো বছরটা খুব বাজে গেছে শ্রীলঙ্কার। সাঙ্গাকারা, জয়াবর্ধনেদের বিদায়ের ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেনি লঙ্কানরা। তাদের বর্তমান দলটাও আনকোরা। অভিজ্ঞতায় অনেক এগিয়ে টাইগাররা। তাই হোম সিরিজে বাংলাদেশকে ফেভারিট মনে করেন হ্যালসল।
'মানছি শ্রীলঙ্কা শক্ত প্রতিপক্ষ। কিন্তু খেলাটা হবে মিরপুরে। আমাদের ক্রিকেটারদের অভিজ্ঞতাও বেশি। নিশ্চিত ভাবেই আমরা ফেভারিট।'
ক্রিকেটারদের উপর আস্থা রাখছেন রিচার্ড হ্যালসল। তাই ভালো কিছুর জন্যই অপেক্ষায় আছেন তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop