ksrm

খেলার সময়এফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানইউ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
এফএ কাপের চতুর্থ রাউন্ড নিশ্চিত করলো ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয় বিভাগের দল ডার্বি কাউন্টিকে ২-০ গোলে হারিয়েছে রেড ডেভিলরা। একটি করে গোল করেছেন জেস লিঙ্গার্ড ও রোমেলু লুকাকু।
এদিকে, ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ের দিনে তৃতীয় রাউন্ড উৎরে গেছে আরেক ইংলিশ জায়ান্ট লিভারপুল। এভারটনকে তারা হারিয়েছে ২-১ ব্যবধানে।
এফএ কাপে বেশ সমৃদ্ধ পরিসংখ্যান ম্যানচেস্টার ইউনাইটেডের। আসরের চতুর্থ রাউন্ড নিশ্চিতের পথে এবার বাধা ডার্বি কাউন্টি, যাদের বিপক্ষেও পরিসংখ্যানের পাতায় যোজন যোজন এগিয়ে রেড ডেভিলরা। তাই ওল্ড ট্র্যাফোর্ডে এদিন নিশ্চিত ফেভারিট বনেই মাঠে নেমেছিল মরিনিও বাহিনী।
প্রতিপক্ষ খানিকটা দুর্বল, তাই মাচটিকে দ্যা স্পেশাল ওয়ান নিলেন নিরীক্ষার মঞ্চ হিসেবে। শুরুর একাদশে উপস্থিত গেল ম্যাচে সাইড বেঞ্চে বসে থাকা পাঁচ জন। তবুও ভাটা নেই মানচেস্টার ইউনাইটেডের আক্রমণে। কিন্তু নিখুঁত ফিনিশিংয়ের অভাবে প্রথমার্ধটা তাদের শেষ করতে হয় গোলশূন্য রেখেই।
দ্বিতীয়ার্ধে আরো আগ্রাসী হয়ে শুরু করে স্বাগতিকরা। তবে গোলের জন্য তাদের অপেক্ষায় থাকতে হয় ম্যাচের একদম শেষ মুহূর্ত পর্যন্ত। অবশেষে খেলার ৮৪ মিনিটে গোল করে দলকে স্বস্তি উপহার দেন জেসে লিঙ্গার্ড।
শুরুতে নাটকীয়তা থাকলেও, ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের শেষাংশে ছিলনা এমন কোন পাণ্ডুলিপি। আর তাই ডার্বি কাউন্টিরও ফেরা হয়নি ম্যাচে। উল্টো খেলার নির্ধারিত সময়ের একেবারে শেষ মুহূর্তে রোমেলু লুকাকু দলের পক্ষে দ্বিতীয় গোল করলে, মুখের হাসি চওড়া করেই এফএ কাপের চতুর্থ রাউন্ডে পা রাখে রেড ডেভিলরা।
এদিকে এফএ কাপের মার্সি সাইড ডার্বিতে উত্তেজনা ছিল পরতে পরতে। শুরু থেকেই আক্রমণ প্রতি আক্রমণে জমে উঠা ম্যাচে প্রথম হাসিটা লিভারপুলের। খেলার ৩৪ মিনিটে ডি বক্সে অ্যাডাম লালানাকে ফাউল করে পেনাল্টি উপহার দেয় এভারটন। সেখান থেকে স্কোর করে দলকে লিড উপহার দেন জেমস মিলনার।
পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা টফিসরা ম্যাচে ফেরে দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে। ফিল জ্যাগেইলকার পাস থেকে গোল করে ম্যাচ জমিয়ে তোলেন আইসল্যান্ড ফরোয়ার্ড গিলফি সিগুর্ডসন।
সমতায় ম্যাচ। আক্রমণের পসরা দু-দলেই। তবে খেলায় আবারো এগিয়ে যায় এভারটন। এবার স্কোর করে দলের লিড বাড়ান অল রেডদের রেকর্ড ট্রান্সফার রিক্রুট ভ্যান ডিক। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখেই তৃতীয় রাউন্ডের বৈতরণী পার করে ইয়ুর্গেন ক্লপ শিষ্যরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop