ksrm

খেলার সময়নীলফামারীতে আনুষ্ঠানিকভাবে মিনি টার্ফের উদ্বোধন

খেলার সময় ডেস্ক

fb tw
এএফসির দেয়া মিনি টার্ফ হস্তান্তর কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। রোববার নীলফামারী জেলা ক্রীড়া সংস্থাকে দেয়া টার্ফটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এছাড়া, উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তৃণমূলের ফুটবলকে এগিয়ে নিতে এই মিনি টার্ফ কার্যকরী ভূমিকা রাখবে বলে বিশ্বাস সংশ্লিষ্টদের।
এশিয়ান ফুটবল কনফেডারেশন- এএফসি'র ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় ৩টি টার্ফ পাবার কথা বাংলাদেশের। দেশের বিভিন্ন জেলায় যা স্থাপন করা হবে। এএফসির কাছ থেকে এরই মধ্যে টার্ফগুলো পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার তত্ত্বাবধানে এরই মধ্যে হস্তান্তরের প্রক্রিয়াটিও শুরু হয়েছে।
রোববার নীলফামারীতে আনুষ্ঠানিকভাবে একটি টার্ফের যাত্রা শুরু হলো। যার উদ্বোধন করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। জেলার শেখ কামাল স্টেডিয়ামে টার্ফটি বসানো হয়েছে। বাফুফের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন দুই সহ-সভাপতি তাবিথ আউয়াল ও মহিউদ্দিন মহি, নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ ও কার্যনির্বাহী কমিটির সদস্যরা। আর নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার হয়ে আনুষ্ঠানিকভাবে টার্ফটি গ্রহণ করেন সংস্কৃতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
এই মিনি টার্ফ স্থাপনের মাধ্যমে আশ-পাশের জেলাগুলোতে ফুটবলীয় কার্যক্রম ও সার্বিক মান উন্নত হবে বলে বিশ্বাস বাফুফে সভাপতির।
বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, 'নীলফামারীতে যারা আছে তাদের কাজ হলো বাচ্চাদের এখানে আনানো এবং তাদের খেলানো। মাঠ করে দিলাম, জায়গা করে দিলাম। এবার আপনাদের বাচ্চাদের আনতে হবে।'
এদিকে, নীলফামারীর ফুটবলের প্রসারে এই টার্ফ অগ্রণী ভূমিকা রাখবে বলে মনে করেন সংস্কৃতিমন্ত্রী।
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, 'আমাদের প্রধানমন্ত্রীর নেতৃতে বাংলাদেশের ফুটবল এগিয়ে যাবে।'
৪০ মিটার দীর্ঘ ও ২০ মিটার প্রস্থের এই টার্ফটির অনুরূপ বাকি দু'টি টার্ফ দেয়া হবে মাদারীপুর ও ফেনী জেলা ক্রীড়া সংস্থাকে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop