ksrm

খেলার সময়৩৪৭৩ জনকে নিয়ে যুব গেমসের বিভাগীয় পর্ব শুরু হচ্ছে সোমবার

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
সোমবার শুরু হচ্ছে যুব গেমসের বিভাগীয় পর্ব। যেখানে অংশ নিচ্ছেন প্রায় সাড়ে তিন হাজার অ্যাথলিট। ঢাকা, চট্টগ্রাম ও সিলেট পর্বের খেলা বিভাগীয় শহরে হলেও পর্যাপ্ত সুযোগ সুবিধার অভাবে বাকি ৫ বিভাগের খেলাগুলোকে, করা হয়েছে বিকেন্দ্রীকরণ। এদিকে যুব গেমসে অংশ নেয়া অ্যাথলিটদের জন্য শুভ কামনা জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। আর চূড়ান্ত প্রতিযোগীদের নিয়ে দীর্ঘ মেয়াদে ক্যাম্প করার পরিকল্পনা, অলিম্পিক অ্যাসোসিয়েশন মহাসচিবের।
এক যোগে মশাল জ্বলেছে দেশের ৬৪ জেলায়। ২১টি ডিসিপ্লিনে ২৩ হাজার ২১০ জন প্রতিযোগী নিয়ে শুরু হওয়া যুব গেমসের, শেষ হয়েছে উপজেলা ও জেলা পর্ব। যেখান থেকে বাছাইকৃত ৩৪৭৩ জনকে নিয়ে শুরু হওয়ার অপেক্ষায় বিভাগীয় পর্ব।
তৃণমূল থেকে প্রতিভা তুলে আনার প্রতিশ্রুতি নিয়ে দেশের ইতিহাসে প্রথমবারের মতো আয়োজিত হয় যুব গেমস। মূলত অনূর্ধ্ব-১৭ বছর বয়সী কিশোর কিশোরীদের মধ্য থেকেই খুঁজে বের করা হবে আগামী দিনের তারকা। আর এই মহাযজ্ঞের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন দেশের খ্যাতনামা ২০ ক্রীড়াবিদ।
মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, ১২-১৭ বয়স ভিত্তিক যে টুর্নামেন্ট যে চালু হয়েছে, আমার কাছে মনে একমাত্র এরাই বাংলাদেশের স্পোর্টসে এগিয়ে নিয়ে যাবে।'  
এর আগেও পর্যাপ্ত প্রতিভা থাকা সত্ত্বেও পৃষ্ঠপোষকতা আর ফেডারেশন কর্তাদের উদাসীনতার কারণে হারিয়ে গেছে বহু অ্যাথলেট।
বিওএ মহাসচিব বলেন, 'এবার যুব গেমসের সেরা অ্যাথলিটদের নিয়ে দেশে কিংবা বিদেশে দীর্ঘ মেয়াদী ক্যাম্প আর উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।'
বিভাগীয় পর্যায়ের সেরা অ্যাথলেটদের নিয়ে আগামী ৯ মার্চ থেকে ঢাকায় শুরু হবে যুব গেমসের চূড়ান্ত পর্ব।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop