বিনোদনের সময়অবশেষে ছাড়পত্র পেলো 'পদ্মাবত', মুক্তির দিনক্ষণ ঠিক

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
'পদ্মাবত' নিয়ে জলঘোলা কম হলো না। এবার সেই ঘোলা জল কিছুটা পরিস্কার হতে শুরু করেছে। দীর্ঘ জল্পনার পর অবশেষে মুক্তি পেতে যাচ্ছে সঞ্জয় লিলা বানসালীর সিনেমাটি। প্রযোজক সংস্থা ভায়াকম-১৮ জানিয়েছে, আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।
ব্যাপক বিতর্ক এবং ভারতের বিভিন্ন অঞ্চলে ছবিটি নিয়ে ক্ষোভ বিক্ষোভের পর শেষ পর্যন্ত নাম বদলাতে হয় ছবিটির। শুধু তাই নয়, গানের দৃশ্যসহ কমপক্ষে পাঁচটি দৃশ্যে কাটের পর সেন্সর বোর্ডের ছাড়পত্র মিললো।
সেন্সর বোর্ডের প্যানেল ছবিটিতে সংশোধনের যে পরামর্শগুলো দিয়েছিলো, সেগুলো করার পর ফাইনাল প্রিন্ট দেখানো হয়। তারপরেই মিলেছে সার্টিফিকেট।
তবে বিপত্তি এখানেই শেষ নয়। দেশটির রাজস্থানে ছবিটির মুক্তি আটকানোর কথা বলেছে রাজ্য সরকার। সোমবার প্রযোজক সংস্থার ঘোষণার পর রাজস্থানের স্বরাষ্ট্রমন্ত্রী গুলাবচাঁদ কাটারিয়া জানিয়েছেন, রাজ্য সরকার ‘পদ্মাবত’-এর মুক্তিতে অনুমোদন দেবে না।
প্রথমে ছবির নাম ছিল ‘পদ্মাবতী’। গত ৩০ ডিসেম্বর নাম পাল্টে ফেলার জন্য সেন্সর বোর্ড নির্দেশ দেয়। তারা জানায়, ‘পদ্মাবতী’কে করতে হবে ‘পদ্মাবত’। পাশাপাশি, নির্মাতারা যে ঐতিহাসিক ঘটনা অবলম্বনে ছবিটি তৈরি করেননি এবং এই ছবির মাধ্যমে সতীদাহ প্রথা ও জহরব্রতকে গৌরবান্বিত করা হয়নি সেটাও দর্শকদের জানাতে বলা হয়। এ সব শর্ত মেনে নেওয়ার পরেই মুক্তি পেতে চলেছে ‘পদ্মাবত’।
শ্রী রাজপুত করণী সেনা অবশ্য এখনও বানশালির এই ছবির মুক্তি আটকে দেওয়ার বিষয়ে বদ্ধপরিকর। গত শুক্রবার এই কট্টরপন্থী সংগঠনের সভাপতি সুখদেব সিং গোগামেদি হুঁশিয়ারি দিয়েছেন, ছবিটি মুক্তি পেলে তার যে ফল হবে, সেটার জন্য দায়ী থাকবে সেন্সর বোর্ড ও বিজেপি সরকার।
শুধু রাজনৈতিক প্রতিবন্ধকতাই নয়, দীপিকা, রণবির সিং এবং শহীদ কাপুর অভিনীত ১৫০ কোটি রুপি বাজেটের সিনেমাটিকে মোকাবেলা করতে হবে অক্ষয় কুমারকেও। কারণ, ওই দিনই মুক্তি পেতে যাচ্ছে অক্ষয়ের ‘প্যাডম্যান’।
সূত্র: আনন্দবাজার অনলাইন, ইন্ডিয়ান এক্সপ্রেস অনলাইন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop