মহানগর সময়একসপ্তাহ পর রাজধানীতে সূর্যের পূর্ণ তাপ

রাশেদ বাপ্পী

fb tw
প্রায় এক সপ্তাহ পর সূর্যের পূর্ণ তাপের পরশ পেলো রাজধানীবাসী। হিম শীতল বাতাস আর কুয়াশার প্রভাব কম থাকায় অন্যান্য দিনের থেকে আজ অনেকটা স্বস্তিতেই দৈনন্দিন কাজে বের হন নগরবাসী। গত ২৪ ঘণ্টায় সারাদেশের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাওয়ায় দেশের শৈত্যপ্রবাহের কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী ২ থেকে ৩ দিনে পরিস্থিতি আরো স্বাভাবিক হওয়ার আশা করছেন তারা।
সকাল সোয়া সাতটা। দীর্ঘদিন কুয়াশার জালে আটকে থাকা সূর্যের মুখে যেন আজ বিজয়ের হাসি। ঘনকুয়াশা ভেদ করে রাজধানীর বুকে হঠাৎ তাই আলোর ঝলক। প্রায় এক সপ্তাহ ধরে বয়ে চলা ঠাণ্ডা বাতাস আর কুয়াশার চাপ না থাকায় বুধবার সকাল থেকেই রাজধানী ঢাকা ছিল প্রাণচাঞ্চল্যে ভরা। গরম কাপড় গায়ে জড়িয়ে দৈনন্দিন কাজে বেরিয়ে পড়েন নগরবাসী। নগরীর পার্কগুলোতেও মানুষের চাপ ছিল গত কয়েকদিনের তুলনায় অনেক বেশি। রোদের উষ্ণতায় দৈনন্দিন শরীরচর্চা সেরে নেন অনেকে।
কুয়াশার প্রভাব পুরোপুরি না কাটলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে রোদের প্রখরতা। উষ্ণ রোদে প্রাণের সঞ্চার পেয়ে অনেকেই মাতেন শীতের পিঠা খাওয়ার আনন্দে। এদিকে, আগামী দুই তিন দিনে সারাদেশের শৈত্যপ্রবাহ কেটে গেলেও মাসের শেষার্ধে আরেকবার হানা দেয়ার আশঙ্কা রয়েছে।
বুধবার রাজধানীতে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বারো দশমিক এক ডিগ্রি সেলসিয়াস।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop