ksrm

খেলার সময়গোলশূন্য ড্র'তে দুই ইংলিশ জায়ান্ট চেলসি ও আর্সেনাল

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
লন্ডন ডার্বিতে জয় পেলো না কেউই। ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে গোলশূন্য ড্র করেছে দুই ইংলিশ জায়ান্ট চেলসি ও আর্সেনাল। এদিকে, কোপা দেল রে'র শীর্ষ ১৬'র লড়াইয়ে অপেক্ষাকৃত দুর্বল নুম্যানসিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। তবে প্রথম লেগে এগিয়ে থাকায় ৫-৩ গোলে আসরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে লস ব্ল্যাঙ্কোরা।
মাত্রই মধ্য গগন পার হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। অথচ এখনই শিরোপার রেস থেকে অনেকটাই ছিটকে গেছে চেলসি ও আর্সেনাল। হাতাশার মৌসুমে ইংলিশ লিগ কাপ, তাদের কাছে অনেকটা দুধের স্বাদ ঘোলে মেটানোর মতই। সে লড়াইয়ে একটু এগিয়ে যেতেই স্ট্যামফোর্ড ব্রিজে মুখোমুখি দুই লন্ডন জায়ান্ট।
হিসেবটা যখন ডার্বির, তখন সেখানে উত্তেজনার রেনু ছড়ায় প্রতি মুহূর্তেই। তবে ঘরের মাঠ বলে কথা। তাই বোধ হয় ম্যাচের শুরু থেকেই আগ্রাসী চেলসি। ছেড়ে কথা বলেনি আর্সেনাল। খেলার ২২ মিনিটে পাওয়া দুর্দান্ত একটি সুযোগ লাকাজেত কাজে লাগাতে পারলে সে যাত্রায়ই লিড নিতে পারতো গানাররা।
গোল মিসের মহড়ায় নিষ্প্রাণ প্রথমার্ধ। বিরতির পরও ম্যাচের চিত্র বদলায়নি। তবে খেলার সেই অংশে প্রতিপক্ষের রক্ষনদূর্গে যে পরিমাণ আক্রমণ শেনেছে মোরাতা আর এডেন হ্যাজার্ডরা, তাতে কখনো বাধা হয়ে দাঁড়িয়েছে গোল রক্ষক। আবার কখনো বেরসিক পোস্ট। শেষ পর্যন্ত কোন দলই এই প্রতিবন্ধকতাগুলো জয় করতে না পারলে ড্র মেনেই শেষ হয় লন্ডন ডার্বি।
এদিকে, কোপা দেল রের শীর্ষ ১৬'র লড়াইয়ে, প্রথম লেগে নুম্যানসিয়ার মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছিল রিয়াল মাদ্রিদ। তাই অনেকটা নির্ভার হয়েই বার্নাব্যুতে মাঠে নেমেছিল লস ব্ল্যাঙ্কোরা। সাইড বেঞ্চের পরীক্ষা। তাতে ম্যাচের ১০ মিনিটেই লুকাস ভ্যাজকুয়েজের গোলে লিড স্বাগতিকদের।
ধারে ভারে রিয়ালের চেয়ে বেশ পিছিয়ে নুম্যানসিয়া। হারানোর কিছু নেই তাই দলটি যেন খেললো প্রাণ খুলে। সেই ছন্দ থেকেই প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে ছন্দে ফেরে স্প্যানিশ লিগের তৃতীয় বিভাগের দলটি। গোল করে স্কোরশিট অলঙ্কৃত করেন গুইলেরমো ফার্নান্দেজ।
বিরতির পর ম্যাচে আবারো লিড নেয় রিয়াল মাদ্রিদ। এবারও গ্যালাকটিকোদের হয়ে গোল করেন ভ্যাসকুয়েজ। তবে স্বাগতিকদের এই লিড স্থায়ী হয়নি বেশিক্ষণ। খেলার ৮২ মিনিটে নুম্যানসিয়াকে আবারো সমতায় ফেরান ফার্নান্দেজ। শেষ পর্যন্ত এই গোলেই বার্নাব্যু থেকে ড্র নিয়ে ফেরে অতিথিরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop