ksrm

খেলার সময়মাগুরায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় (ভিডিও)

খেলার সময় ডেস্ক

fb tw
উৎসবমুখর পরিবেশে মাগুরায় অনুষ্ঠিত হয়েছে ঘোড়দৌড় প্রতিযোগিতা। চমৎকার এ আয়োজনকে ঘিরে মিষ্টি মিঠাই, হস্তশিল্প, চুরি মালাহস বিভিন্ন রকম পন্যের পসরা সাজিয়ে বসেন দোকানিরা।
ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখতে শিশু থেকে শুরু করে বৃদ্ধা পর্যন্ত হাজির হন বুরুড়িয়া মাঠে। শীতের কনকনে ঠান্ডায় এমন প্রতিযোগিতা দেখার সুযোগ পেয়ে খুশি সবাই। প্রতিবছর এ আয়োজনের ধারাবাহিকতা ধরে রাখার আশ্বাস দিয়েছেন আয়োজকরা।
চারদিকে শীতের আমেজ। কনকনে ঠাণ্ডা হাওয়ার মাঝেও কৃষকের মুখে হাসি। প্রতিবছরের মত এবারো ধান কাটার পর, মিলেছে একটু স্বস্তি। এই ছোট্ট অবসরে বুরুড়িয়া মাঠে শুরু হয়েছে গ্রাম্য মেলা ও ঘোড় দৌড় প্রতিযোগিতা।
ঘোড় দৌড় প্রতিযোগিতাকে ঘিরে সকাল থেকেই উৎসবের নগরীতে রূপ নেয় মাগুরা। কানায় কানায় ভরে ওঠে বুরুড়িয়া মাঠ। ঘোড়ার টগবগ টগবগ শব্দ আর গ্রামের সহজ সরল মানুষগুলোর উল্লাসে মুখরিত হয়ে ওঠে দিগন্তজোড়া বিস্তৃত চর অঞ্চলের মাঠ ঘাট পথ প্রান্তর।
হরে কেস্টপুর থেকে দৌড় শুরু হয়ে তিন কিলোমিটার পথ পেরিয়ে শেষ হয় বুরুড়িয়া পশ্চিম পাড়া মেঠো রাস্তার মোড়ে। ফরিদপুর , নড়াইল ও পার্শ্ববর্তী জেলা থেকে আসেন এ ঘোড়সওয়াররা।
প্রতিবছর এ আয়োজনকে কেন্দ্র করে দূর দূরান্ত থেকে বেড়াতে আসেন আত্মীয় স্বজনরাও। সবাই মিলে এক সঙ্গে উপভোগ করেন এ প্রতিযোগিতা। চমৎকার এ আয়োজনে দারুণ খুশি সবাই।
গ্রামবাসীকে আনন্দ দিতে প্রতিবছর এ আয়োজন করা হয়ে থাকে বলে জানালেন আয়োজক কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম খান বাচ্চু।
প্রতিযোগিতায় মোট ২০টি ঘোড়া অংশ নেয়। তীব্র প্রতিদ্বন্দ্বিতা শেষে প্রথম হয়েছেন আফজাল হোসেনের ঘোড়া।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop