ksrm

প্রবাসে সময়পর্দা নামলো কলকাতা আন্তর্জাতিক কেবল টিভি শো'র ২১তম আসরের

সুব্রত আচার্য

fb tw
পর্দা নামলো কলকাতা আন্তর্জাতিক কেবল টিভি শো'র ২১তম আসরের। শহরের সায়েন্স সিটি প্রাঙ্গণে অনুষ্ঠিত মেলায় সার্কভুক্ত দেশের পাশাপাশি চীন, জাপানের ক্যাবল টিভি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানও অংশ নেয়। প্রতিবারের মতো এবারও মেলায় বাংলাদেশের সাত শতাধিক কেবল অপারেটর অংশ নেন। এ আয়োজন কেবল শিল্প বিস্তারে ইতিবাচক ভূমিকা রাখবে বলে বিশ্বাস আগতদের।
টেলিভিশনের খবর-বিনোদন যে প্রযুক্তির মাধ্যমে দর্শকের কাছে পৌঁছে দেওয়া হয় সেটাই কেবল শিল্প। কেবল শিল্পের আধুনিক প্রযুক্তি সংশ্লিষ্টদের কাছে পৌঁছে দিতে ১০ই জানুয়ারি কলকাতায় শুরু হয়েছিল তিন দিনব্যাপী আন্তর্জাতিক ক্যাবল টিভি শো-২০১৮। এ মেলায় অন্যান্য বারের মতো অংশ নেন বাংলাদেশের প্রায় এক হাজার ক্যাবল অপারেটর।
মুক্তধারা ফাউন্ডেশনের সভাপতি কাজী বর্ণ উত্তম বলেন, ক্যাবল শোতে একটা জিনিস বাংলাদেশি হিসেবে স্বীকার করতেই হয় যে, এটা তৃণমূলের যে ক্যাবল অপারেটর তাদের জন্য অনেক কিছু শেখার জায়গা।'
মেলায় এসে বাংলাদেশের কেবল শিল্পের ডিজিটালাইজেশন নিয়ে অনেকেই জানালেন ক্ষোভের কথা।
বাংলাদেশি চ্যানেল ভারতে প্রদর্শনের বিষয়ে সেখানকার টিভি চ্যানেল মালিকদের এগিয়ে আসার আহ্বান জানান কোয়াবের সাবেক এই কর্মকর্তা।
কোয়েবের সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদ বলেন, 'ইন্ডিয়ান চ্যানেলেগুলোও বাংলাদেশে পারমিশন নেই, কিন্তু ইন্ডিয়ান চ্যালেনগুলো গিয়ে পারমিশন করিয়ে নেয়। আমাদেরও পারমিশন নিতে হবে , এটা হচ্ছে আগ্রহের বিষয়।'
চলতি বছরের ২০ এবং ২১ এপ্রিল নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে কেবল টিভি সামিট। সেখানেও যোগ দেবেন বাংলাদেশের কেবল টিভি ব্যবসায়ীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop