ksrm

খেলার সময়মোস্তাফিজ কখনোই খারাপ বল করেনি: সাকিব

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ইনজুরি কাটিয়ে খেলায় ফিরলেও নিজের সেই ধারটা ঠিক দেখাতে পারছিলেন না মোস্তাফিজুর রহমান। অনেকেই ভাবছিলেন, কাটার মাস্টারের হলোটা কি? তবে কি নিজেকে হারিয়ে ফেলেছেন। জবাবটা নিজেই দিলেন এ বাঁহাতি পেসার। মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে দেখা গেছে তার বোলিংয়ের সাবেক ছন্দ।
১০ ওভার বল করেছেন। ব্যয় করেছেন মাত্র ২৯ রান। উইকেটও নিয়েছেন ২টি। তবে শেষ দিকে তার বলে ব্যাট ছোঁয়াতেই ঘাম ঝরছিলো জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের। তাইতো ৬০টি ডেলিভারির মধ্যে ৪১টিই ডট!
দারুণ পারফরম্যান্সে স্বরূপে ফেরার ইঙ্গিত দিয়েছেন মোস্তাফিজ। তবে সহ-অধিনায়ক সাকিব আল হাসানের মতে মোস্তাফিজ বরাবরই ভালো বল করে আসছে। সে কখনোই খারাপ করেনি।
'আমার কাছে মনে হয় না যে ও কখনো খুব খারাপ বোলিং করেছে। কিছু ম্যাচে হয়তো উইকেট পায়নি বা আমরা যেভাবে সবসময় প্রত্যাশা করি যে, ও উইকেট এনে দিবে। এটা তো কোনো বোলারের পক্ষে সম্ভব না। দুয়েকটা ম্যাচ এদিক ওদিক হবেই কিন্তু আমি মনে করি ও কখনোই খারাপ অবস্থায় ছিলো না। তারপরেও হয়তো এখন আরও ভালো অবস্থায় এসেছে। কারণ, ও অনেক পরিশ্রম করছে। আরও বেশ কিছু জিনিস নিয়ে ও কাজ করছে। আজ ওর বোলিং দেখে আমি সন্তুষ্ট।' ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই বলছিলেন সাকিব।
সিরিজ শুরু আগে দেশের ক্রিকেটে সবচেয়ে বেশি আলোচিত ছিলো টাইগারদের কোচের বিষয়টি। প্রধান কোচ ছাড়া কেমন হবে টাইগারদের ত্রিদেশীয় সিরিজ। কি পরিকল্পনা নিয়ে মাঠে নামবে, বা তার বাস্তবায়ন কেমন হবে। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে পাত্তা না দেয়া পারফরম্যান্সে একটা বার্তা দিয়েছে মাশরাফি বাহিনী, টাইগাররা সব সময়ই টাইগার।
আরো একটা চিন্তার বিষয় ছিলো, দীর্ঘ ১৫ মাস পর মিরপুরে ফিরেছে ওয়ানডে। কেমন হবে রঙিন পোশাকে টাইগারদের প্রত্যাবর্তন। মাশরাফি সাকিবরা জবাবটা দিয়েছেন মাঠের পারফরম্যান্সে। সবচেয়ে বড় বিষয় ক্রিকেটাররা পরিকল্পনার সঠিক বাস্তবায়ন করেছেন মাঠে। যার জন্য টাইগারদের এমন জয়। মনে করছেন সাকিব আল হাসান।
'এইসব উইকেটে ব্যাটসম্যান সেট হয়ে গেলে এবং উইকেট হাতে থাকলে শেষ দিকে এসে অনেক রান করা সম্ভব। তাই উইকেট নিতে না পারলে কাজটা কঠিন হয়ে যায়। আমাদের টার্গেট ছিলো দ্রুত দুই বা তিনটা উইকেট নেয়ার। সেদিক থেকে আমরা সফল ছিলাম।'
জিম্বাবুয়ের বিপক্ষে সব সময় স্পট লাইটে স্পিনাররা। তাই শুরুতে দুই প্রান্তে সাকিব সানজামুলের চমক। আর মাশরাফি মোস্তাফিজ রুবেল তাণ্ডবে মুগ্ধ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
'জিম্বাবুয়ের বিপক্ষে আমাদের সফল হবার বড় অস্ত্র হলো বামহাতি স্পিনার। এই কারণেই বামহাতি স্পিনার দিয়ে শুরু করা। মোস্তাফিজ অনেক ভালো বল করেছে, মাশরাফি ভাই ভালো করেছে, রুবেল সবসময় ভালো বল করে। সবার বলই আজ ভালো ছিলো। এমনকি নাসির যে চার ওভার বল করেছে সেটাও অনেক ভালো হয়েছে।'
ক্যারিয়ারে তৃতীয়বার নেমেছেন ওয়ান ডাউনে। এই পজিশনে টাইগারদের মাঝে পরীক্ষা নিরীক্ষা হয়েছে অনেক। তিন নম্বরে থিতু হয়নি কেউই। এবার সাকিবের উপর ছিলো প্রত্যাশা চাপ। তার প্রতিদান দেয়ার চেষ্টা করেছেন সহ-অধিনায়ক।
'খেলার মধ্যে নতুন নতুন চ্যালেঞ্জ না থাকলে খেলাটা উপভোগ করা যায় না। সেই দিক থেকে এটা আমার জন্য নতুন চ্যালেঞ্জ। যেহেতু তিনে ব্যাট করার সুযোগ আসছে চেষ্টা করবো যাতে বড় ইনিংস খেলতে পারি।'
নতুন বছরের শুরুটা টাইগাররা করেছে জয় দিয়ে। সামনের ম্যাচগুলোতেও থাকবে এই ধারাবাহিকতা। প্রত্যাশা সাকিবের।

আরও পড়ুন

কত কথা বলে এই ছবি!প্রতারিত হয়েছেন তাই রিয়াল ছাড়তে চান রোনালদো!

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop