ksrm

খেলার সময়১০ হাজারের মাইলফলক ছোঁয়া একমাত্র বাংলাদেশি তুষার ইমরান

খেলার সময় ডেস্ক

fb tw
বিকেএসপিতে খেলার আগে থেকেই রেকর্ডের দ্বারপ্রান্তে দাঁড়ানো দক্ষিণাঞ্চলের আব্দুর রাজ্জাক ও তুষার ইমরানকে নিয়ে ছিলো উৎসবের আমেজ। ছিলো অদৃশ্য এক প্রতিযোগিতাও, প্রথমে কে আসবেন শিরোনামে। তুষারের ১০ হাজার রান না রাজ্জাকের ৫০০ উইকেট। তবে প্রকৃতির গোমরা মুখের কারণে বিলম্বে হওয়া টসে জিতে মধ্যাঞ্চলের অধিনায়ক ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলে, হাসি ফুটে তুষার ইমরানের মুখে।
ব্যাট করতে নেমে অবশ্য দক্ষিণাঞ্চলের ব্যাটারদের মুখে সেই হাসি থাকেনি। ঘন কুয়াশায় উইকেট থেকে বাড়তি সাহায্য নিয়ে গোলার মতো বল ছুঁড়তে থাকেন মধ্যাঞ্চলের দুই পেসার আবু হায়দার রনি ও এবাদত। তাদের তোপে দলীয় ৫ রানেই সাজঘরে ফেরেন ওপেনার মেহেদী হাসান। এরপর ক্রিজে আসেন সৌম্য সরকার। তবে নিজের অফফর্মকে আরো দীর্ঘ করে মাত্র ১০ রানেই উইকেটের পেছনে ক্যাচ দেন এই বাঁহাতি।
একপাশে অবিচল থেকে রানের চাকা সচল রাখেন শাহরিয়ার নাফিস। তাকে যোগ্য সঙ্গ দেন প্রথম বাংলাদেশি হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করা তুষার ইমরান। তাদের দুজনের ব্যাটে ভর কর আর উইকেট না হারিয়ে দিন শেষ করে দক্ষিণাঞ্চল।
দুর্দান্ত মাইলফলক স্পর্শ করতে ১৫৪ ম্যাচে মাঠে নেমেছেন তুষার। সেঞ্চুরি হাঁকিয়েছেন ২৫টি, সর্বোচ্চ ইনিংস ২২০।
মাইলফলক স্পর্শ করে উচ্ছ্বসিত তুষার বলেন, 'খুবই ভালো লাগছে। কারণ, দশ হাজারের মাইলফলক বাংলাদেশে একমাত্র আমিই স্পর্শ করেছি। নির্বাচকরা যদি মনে করেন যে, জাতীয় দলে আমার প্রয়োজন আছে তাহলে নিবে। তবে আমি আমার মতো করে চেষ্টা করে যাবো রান করার।'
এদিকে সিলেটে ছিলো বোলারদের দিন। আউটফিল্ড ভেজা থাকায় আধঘণ্টা দেরীতে শুরু হওয়া ম্যাচে টসে জিতে উত্তরাঞ্চলকে ব্যাটিংয়ে পাঠায় পূর্বাঞ্চলের অধিনায়ক মুমিনুল হক।
তবে ব্যাট করতে নেমে থিতু হওয়ার আগেই শুরু হয় আবু জাহেদ রাহীর ম্যাজিক। ১৭ ওভারে ৫ উইকেট নিয়ে তিনি একাই ধসিয়ে দেন উত্তরাঞ্চলের টপ অর্ডারকে। অপর প্রান্ত থেকে খালেদ ৩ উইকেট নিলে, ১৮৭ রানেই থামে প্রথম ইনিংস। উত্তরাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন ফরহাদ হোসেন।
জবাবে ব্যাট করতে নেমে শফিউল এবং ফরহাদ রেজার তোপের মুখে পড়ে পূর্বাঞ্চল। ১৬ রানের মাঝে আগের ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান মুমিনুলসহ ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। পরে খেলা শেষ হওয়ার কয়েক বল আগে আশরাফুলও ফিরে গেলে ভঙ্গুর অবস্থায়ই দিন শেষ করে পূর্বাঞ্চল। উত্তরাঞ্চলের হয়ে ২টি করে উইকেট নেন শফিউল এবং ফরহাদ রেজা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop