ksrm

খেলার সময়কিংবদন্তীর বিদায়

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
সব ধরণের ফুটবলকে বিদায় বলে দিলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী কিংবদন্তী রোনালদিনহো।
রোনালদিনহোর ভাই ও তাঁর এজেন্ট রবার্তো বিষয়টি নিশ্চিত করেছেন।
বুধবার এক টুইট বার্তায় রবার্তো লিখেন, 'সে থেমে গেছে। এখানেই শেষ। আমরা ব্রাজিল, ইউরোপ ও এশিয়ায় বিভিন্ন ইভেন্ট করবো এবং অবশ্যই ব্রাজিল দলের সঙ্গে কিছু করতে যাচ্ছি।'
রাশিয়া বিশ্বকাপের পর হয়তো তার জন্য বিদায়ী ম্যাচ আয়োজন করা হতে পারে বলেও ইঙ্গিত দিয়ে রোনালদিনহোর এজেন্ট লিখেন, আগামী আগস্টে একটা বড় ও সুন্দর কিছুই হবে।
মূলত ২০১৫ সাল থেকে তিনি ফুটবলের বাহিরে ছিলেন ৩৭ বছর বয়সী এ জিনিয়াস।
এ জীবন্ত কিংবদন্তী ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। ২০০৬ সালে বার্সেলোনার হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। তার আগের বছর ২০০৫ সালে জিতেছেন ব্যালন ডি’অর।
মাত্র ৭ বছর ১৯৮৭ সালে বয়সে ব্রাজিলের ক্লাব গ্রেমিওর ইয়ুথ টিমের হয়ে খেলতে শুরু। পরের বছর গ্রেমিওর হয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু। সেখানে আলো ছড়িয়ে ২০০১ সালে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে যোগ দেন। এরপর ২০০৩ সালে তাকে দলে ভেড়ায় স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ২০০৮ সাল পর্যন্ত ছিলেন বার্সার প্রাণভোমরা। বার্সায় পাঁচ বছরের ক্যারিয়ারে তিনি দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন।
পড়তি ফর্ম নিয়ে বার্সা ছেড়ে পাড় জমান ইতালিতে। ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত খেলেছেন এসি মিলানের হয়ে। সেখানে ইতালিয়ান সিরি’আ লিগের শিরোপাও জিতেছেন। মিলান থেকে ব্রাজিলের ক্লাব ফ্লেমেঙ্গোয় চলে যান। এরপর অ্যাটলেটিকো মিনেইরো (২০১২-২০১৪), মেক্সিকোর কোয়েরেতারো (২০১৪-২০১৫) ও ফ্লুমিনেসের (২০১৫) হয়ে খেলেন।
এ পর্যন্ত ব্রাজিলের জাতীয় দলের হয়ে ৯৭ ম্যাচ খেলা রোনালদিনহো গোল করেছেন ৩৩টি। বার্সেলোনার হয়ে ১৪৭ ম্যাচে করেছেন ৭০ গোল। এসি মিলানের হয়ে ৭৬ ম্যাচে ২০ গোল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop