ksrm

খেলার সময়তামিম ঝড় থামলেও উড়ছে বাংলাদেশ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তে সবকিছু ঠিকই ছিলো। তবে উইকেটরক্ষক নিরোশান ডিকওয়ালা নিশ্চিত ছিলেন। তাইতো রিভিউ নিতে কালক্ষেপণ করলেন না। আর তাতেই থেমে গেলেন তামিম। ধনঞ্জয়ের শিকারে পরিণত হবার আগে এ ওপেনারের ব্যাট থেকে আসে ৮৪ রান।
তামিম ফিরে গেলেও দারুণ ব্যাটিং করে যাচ্ছেন সাকিব আল হাসান। তাকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন মুশফিকুর রহিম।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ১৭৯/২ (৩১.১) সাকিব* ৪৪, মুশফিক* ৪।
তামিমের ব্যাক টু ব্যাক ফিফটি, শতক পেরেলো বাংলাদেশ
ব্যাক টু ব্যাক ফিফটি হাঁকালেন তামিম ইকবাল। প্রথম ম্যাচে ৮৪ রানের হার না মানা ইনিংস খেলা এ ওপেনার শ্রীলঙ্কার বিপক্ষেও অর্ধশতক তুলে নিয়েছেন। তার ব্যাটে ভর করে বাংলাদেশও শতক পার করেছে।
তবে ওয়ানডেতে ক্যারিয়ারের চল্লিশতম অর্ধশতক তুলে নিতে কিছুটা ধীরগতির তামিমের ব্যাট। দারুণ এ অর্জনের পথে ৭২টি বল খেলেছেন তামিম, হাঁকিয়েছেন ৫টি বাউন্ডারি।
এবার আর হালো না
একের পর এক লাইফ পেয়েছেন। তবে ব্যাট চালিয়েই গেছেন আত্মবিশ্বাস নিয়ে। ইনিংসের তৃতীয় বলেই জীবন পেয়েছিলেন। মাত্র ১ রানের সময় সুরাঙ্গা লাকমলের অফ স্ট্যাম্পের বাইরের বল এনামুলের ব্যাটের কানা ছুঁয়ে চলে যায় স্লিপে। তবে সেকেন্ড স্লিপে ফিল্ডিং করা কুশাল মেন্ডিস সেটাকে তালুবন্দি করতে ব্যর্থ হন।
এরপর ২৯ রানের সময় থিসারা পেরেরা বলে ফের হাওয়ায় ভাসিয়েছিলেন তবে সেটা নো ম্যানস ল্যান্ডে পড়ায় সে যাত্রায়ও বেঁচে যান।
৩৪ রানের সময় ফের পেরেরার বলে ক্যাচ তোলেন তবে লং অফে হাওয়ায় ভাসা বলটাকে তালুবন্দ্বি করতে পারেননি চান্ডিমাল। তবে ওই ওভারেই থিসারার বাউন্সার এনামুলের গ্লাভস ছুঁয়ে চলে যায় উইকেটের পেছনে। এবার আর কোন ভুল করেননি কিপার নিরোসান ডিকওয়ালা। ৩৭ বল খেলে ৩৫ রান করে ফিরে যান এনামুল।
এনামুল কিছুটা চালিয়ে খেললেও। অনেকটাই ধীর গতিতে ব্যাট করে যাচ্ছেন তামিম ইকবাল। দ্বিতীয় উইকেটে তার সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান।
তামিম-এনামুলের ধীর গতির শুরু
ত্রিদেশীয় সিরিজের তৃতীয় এবং নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। শুরু থেকেই বেশ দেখেশুনে খেলছেন দুই ওপেনার তামিম ইকবাল এবং এনামুল হক। যদিও প্রথম ওভারেই সুরাঙ্গা লাকমলের বলে জীবন পেয়েছেন এনামুল। সাবেক কোচ চান্ডিকা হাথুরুসিংহের বিপক্ষে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে টাইগাররা।
একটি পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজে প্রথমবারের মতো মুখোমুখি বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
একটি পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। সানজামুল ইসলামের জায়গায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন। অপরদিকে চোটের কারণে গুরুত্বপূর্ণ এ ম্যাচে খেলা হচ্ছে না লঙ্কানদের নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়কের দায়িত্বে থাকা দিনেশ চান্দিমাল। এছাড়া দলে ফিরেছেন পেসার নুয়ান প্রদীপ।
প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে দাপুটে জয় নিয়ে আত্মবিশ্বাসী টাইগার শিবির। তবে পরের ম্যাচেই জিম্বাবুয়ের কাছে হেরে যায় শ্রীলঙ্কা। জয়ে শুরু করা বাংলাদেশ পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। অপরদিকে লঙ্কানদের অবস্থান পয়েন্ট টেবিলের তলানিতে। তাই এ ম্যাচে হারলেই ফাইনালটা ধুসর হয়ে যাবে হাথুরুবাহিনীর। এদিকে হাথুরুসিংহেকে প্রথম মোকাবেলায় জয় পেলে ফাইনালের রেসটা সহজ হয়ে যাবে বাংলাদেশের জন্য।
বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, এবং মোস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কা একাদশ: উপল থারাঙ্গা, কুশাল পেরেরা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), নিরোশান ডিকওয়ালে, কুশাল মেন্ডিস, অশলে গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়, সুরাঙ্গা লাকমল, ওয়ানিডু হাসারাঙ্গা, নুয়ান প্রদীপ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop