ksrm

খেলার সময়এখন আমরা স্বাধীন, সিদ্ধান্তও নিতে পারি: সাকিব

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
হাথুরুর হঠাৎ বিদায়ের পর এই ত্রিদেশীয় সিরিজের মঞ্চে মাশরাফি বাহিনীর পদার্পণ অনেক যদি-কিন্তু নিয়ে। খালেদ মাহমুদ সুজনের সম্ভাব্য সাফল্য-ব্যর্থতা নিয়ে ক্রিকেটীয় আড্ডা হয়েছে গরম। তবে, সিনিয়র ক্রিকেটাররা এখন আগের চেয়ে স্বাধীন।
আর এজন্যই পারস্পরিক বোঝাপড়াটা হয়ে উঠছে আরো গাঢ়। সাকিব বললেন অকপটেই।
'আমি বলবো না যে আগে আমরা ফ্রিডম ছাড়া খেলতাম। কিন্তু এখন আমরা নিয়ে ফ্রিডম নিয়েই খেলতে পারছি এবং একইসঙ্গে আমরা সিদ্ধান্তও নিতে পারি। তাই আমার কাছে মনে হচ্ছে যে, দলের মধ্যে যুক্ত থাকতে সবার জন্যই এটা একটা বড় সুবিধা।... যেহেতু আমরা দক্ষিণ আফ্রিকাতে ভালো করতে পারিনি তাই এমন একটা টুর্নামেন্ট ভালো পারফর্ম করাটা আমাদের জন্য অনেক বড় একটা ব্যাপার।'
সিরিজ শুরুর আগে বারবার উচ্চারিত হয়েছে একটা কথাই- ত্রিদেশীয় সিরিজে ফেভারিট বাংলাদেশ'ই। সমর্থকরা তো বটেই, প্রতিপক্ষ দলের কোচ ও ক্রিকেটাররাও মুখর মাশরাফি বাহিনীর প্রশংসায়। প্রথম দু'ম্যাচের পর অন্তত এ নিয়ে কোনো সংশয় থাকার কথা নয়। ম্যাচ জয়ের প্রধান নায়ক সাকিব আল হাসানও সংবাদ সম্মেলনে এসে তাই যেন নির্ভার।
'শ্রীলঙ্কার বিপক্ষে এই জয়টা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই টুর্নামেন্টের হিসেবেও যদি চিন্তা করি তাহলেও এই ম্যাচটা আমাদের জেতা খুবই গুরুত্বপূর্ণ ছিলো ফাইনালে কোয়ালিফাই করার জন্য। দুইটা ম্যাচ আমরা যেভাবে প্রভাব দেখিয়ে জিতলাম সেটা পরের দুইটা ম্যাচ খেলার জন্য এগিয়ে রাখবে। আর ফাইনালের আগ পর্যন্ত ভালো একটা আত্মবিশ্বাসও দিবে।'
তামিম-সাকিব-মুশফিকরাই টাইগার ক্রিকেটের ব্যাটিংয়ের মেরুদণ্ড। আন্তর্জাতিক ক্রিকেটের পরিসংখ্যানেও তার স্পষ্ট ছাপ। শ্রীলঙ্কার বিপক্ষে ফিফটি পেয়েছেন তিনজনই। ছুঁয়েছেন মাইলফলক। তিন ফরম্যাট মিলিয়ে তামিমের ১১ হাজার আর সাকিবের ১০ হাজার রান পূর্ণ হয়েছে এদিন। ৯ হাজার রান আছে মুশফিকেরও। ওয়ানডে দলের সহ-অধিনায়কের ভাষায়, টাইগারদের ব্যাটিংয়ে নাকি অঘোষিত মধুর এক প্রতিযোগিতা চলে সবসময়।
'সবসময় একটা স্বাস্থ্যকর প্রতিযোগিতা কাজ করে টিমের মধ্যে। কে ভালো করছে বা কে বেশি রান করছে।'
ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে বাকি দুই ম্যাচেও জয়ী দলটির নাম হবে বাংলাদেশ, সাকিবের অনুচ্চারিত এই প্রত্যয় প্রতিধ্বনিত হলো পুরো সংবাদ সম্মেলন কক্ষেই। হয়তো ছড়িয়ে পড়লো গোটা শের-ই-বাংলায়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop