ksrm

ভ্রমণসমুদ্রে বেড়াতে গিয়ে ভুলেও এই কাজটি করবেন না!

ওয়েব ডেস্ক

fb tw
somoy
সাগর সৈকতে বেড়াতে গেলে সকলেই খানিক খোলামেলা থাকতে ভালবাসেন।  সেই দিন আর নেই যে, ধড়া-চুড়ো সমেত নেমে যেতে হচ্ছে সাগরের জলে।  আমাদের দেশের সৈকতেও এই মুহূর্তে দিশি বিকিনি-সুন্দরীদের অভাব নেই।  কিন্তু এই খোলামেলা বসনই যে মারাত্মক বিপদ ডেকে আনতে পারে, সে কথা এই ঘটনা না ঘটলে জানা যেত কি?
আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এর খবরে প্রকাশ, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের মার্তিনিক আইল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন এক দম্পতি।  দিব্বি উপভোগ করছিলেন সেই স্বর্গীয় দ্বীপপুঞ্জের প্রাকৃতিক দৃশ্য আর সাগর-সান্নিধ্য।  কিন্তু হঠাৎই তাল কাটে ভ্রমণের।  ৫২ বছর বয়সি মহিলাই প্রথম টের পান, তাঁর শরীরের বিভিন্ন অংশে জ্বালা-পোড়া করছে।  পরের দিন শরীরে পিন ফোটার ব্যথা অনুভব করেন তিনি।  ওদিকে তাঁর স্বামীও খেয়াল করেন, তাঁর শরীরের বিভিন্ন অংশে লাল রংয়ের র‌্যাশ বেরিয়েছে।
অস্বস্তি বাড়তে থাকলে দম্পতিকে অ্যান্টিবায়োটিকস, অ্যান্টিফাঙ্গাল ওযুধ দেওয়া হয়।  কিন্তু তাতে কোনও কাজ হয়নি।  এরপরে তাঁদের এমন কিছু ওযুধ দেওয়া হয়, যা শরীরে প্রবিষ্ট পরজীবী প্রাণীদের সঙ্গে মোকাবিলায় সমর্থ।  কিন্তু পাঁচ দিনের মাথায় ভদ্রমহিলা শ্বাসকষ্ট ও ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন।  সেই হাসপাতালের চিকিৎসকরা রীতিমতো হিমশিম খেয়ে যান এই রোগের কারণ নির্ণয় করতে গিয়ে।
বিস্তর অনুসন্ধান করে জানা যায়, ওই দম্পতি সৈকতের বালিতে স্বল্প পোশাকে বসেছিলেন।  সেখান থেকে উঠে আসার পরেই ভদ্রমহিলা তাঁর নিতম্বে জ্বালা অনুভব করেন।  এবং সেই সব অংশে লাল রংয়ের র‌্যাশ দেখা দেয়।  পরীক্ষ করে দেখা যায়, তাঁদের দেহে প্রবেশ করেছে এক ধরনের কৃমি।  এবং সেই কারণেই এই বিচিত্র অসুখ ও অস্বস্তি তাঁদের।
এই ঘটনা থেকে এটা অন্তত বুঝে নেওয়া যেতে পারে, খানিক খোলামেলা পোশাক থাকলে বালিতে বসার চেষ্টা ভুলেও নয়।  সৈকতে সব সময়েই চেষ্টা করুন কিছু না কিছু পেতে বসতে। 
সূত্রঃ এবেলা।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop