ksrm

খেলার সময়অবশেষে জয়ের দেখা পেলো শ্রীলঙ্কা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ত্রিদেশীয় সিরিজে টানা দুই ম্যাচ হারের পর অবশেষে জয়ের মুখ দেখলো শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেটের জয় পেলো তারা। কোচ হাথুরুসিংহের অধীনে এটি লঙ্কানদের প্রথম জয়। এ জয়ে টুর্নামেন্টের ফাইলের স্বপ্ন বাঁচিয়ে রাখলো লঙ্কানরা।
কাজটা সহজ করে রেখেছিলেন বোলারাই। জিম্বাবুয়েকে আটকে দিয়েছিলেন ১৯৮ রানে। জবাবে শুরু থেকে দেখেশুনে খেলতে থাকা লঙ্কানদের ওপেনিং জুটি ভাঙে ৩৩ রানে। ১৭ রানে চাতারা বোল্ড করে ফেরান থারাঙ্গাকে। এরপর দুই কুশালের ৭০ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় শ্রীলঙ্কা। তবে অর্ধশতক থেমে মাত্র ১ রান কম থাকতে মুজারিবানির বলে ফিরে যান কুশাল পেরেরা। কিছুক্ষণ পরেও ফেরেন কুশাল মেন্ডিস। মুজারিবানির দ্বিতীয় শিকারে পরিণত হবার আগে তার ব্যাট থেকে আসে ৩৬ রান। এরপর মাত্র ৭ রানে নিরোশান ডিকওয়েলা এবং ৯ রানে গুনারত্নে ফিরে গেলে কিছুটা চাপে পড়ে শ্রীলঙ্কা। তবে থিসারা পেরেরাকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। পেরেরা ৩৯ এবং চান্দিমাল অপরাজিত থাকেন ৩৮ রানে।
এরআগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ভালই শুরু করে জিম্বাবুয়ে। তবে, ৪৪ রানে ওপেনিং জুটি ভাঙ্গেন থিসারা পেরেরা। তার পরই থিসারার জোড়া আঘাতে দ্রুতই ফেরেন ক্রেইগ আরভিন ও সলোমন মিরে। দলীয় ৫৬ রানে ৩ উইকেট হারানোর ধাক্কা সামলে উঠতে পারেনি আফ্রিকার দেশটি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। প্রতিরোধ গড়া চেস্টা করেছেন ব্রেন্ডন টেইলর। কিন্তু, যোগ্য সঙ্গী পাননি। শেষ পর্যন্ত টেইলরের ৫৮ রানে ৬ ওভার বাকি থাকতে জিম্বাবুয়ে অলআউট হয় ১৯৮ রানে।
থিসারা পেরেরা নেন ৪ উইকেট। জবাব দিতে নেমে সাবধানে শুরু করে লঙ্কানরা। কিন্তু, দলীয় ৩৩ রানে প্যাভিলিয়নে ফেরেন উপল থারাঙ্গা। এরপর অবশ্য উইকেট আগলে কুশল পেরেরা ও মেন্ডিস ৭০ রানে জুটি গড়েন। ফিফটি থেকে ১ রান দুরে থাকতে ফেরেন কুশল পেরেরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop