ksrm

খেলার সময়বিসিএলে এগিয়ে রয়েছে একমাত্র উত্তরাঞ্চল

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
তৃতীয় রাউন্ডের প্রথম দিন ছিলো ব্যাটসম্যানদের দাপট। সেঞ্চুরি পেয়েছেন ৩ ব্যাটসম্যান। খুলনায় প্রথম দিন শেষে মধ্যাঞ্চলের বিপক্ষে ৩ উইকেটে ৩৩২ রান করেছে পূর্বাঞ্চল। লিটন দাস ১১২ রানে ফিরলেও, ক্যারিয়ার সেরা ১৫৬ রানে অপরাজিত আছেন জাকির হাসান। এদিকে রাজশাহীতে দক্ষিণাঞ্চলের বিপক্ষে মিজানুরের সেঞ্চুরিতে দিন শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ২১৪ রান।
বিসিএলের বর্তমান চ্যাম্পিয়ন উত্তরাঞ্চলের এবারের শুরুটাও হয়েছে দারুণ। এখন পর্যন্ত খেলা দুই ম্যাচে একমাত্র তারাই জয়ের দেখা পেয়েছে। আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে তারকাখচিত দক্ষিণাঞ্চলের বিপক্ষে তৃতীয় রাউন্ডের শুরুটাও হয়েছে ভালো।
টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার মিজানুর ও জুনায়েদ দলকে এনে দেন বড় স্কোরের ভিত। জাতীয় লিগের শেষ তিন রাউন্ডের ম্যাচেই সেঞ্চুরি পাওয়া মিজানুর অনেকটা ওয়ানডে স্টাইলে খেলতে থাকেন। তাকে সঙ্গ দেন অভিজ্ঞ জুনায়েদ সিদ্দিকি।
প্রথম শ্রেণির ক্যারিয়ারে ৮ম সেঞ্চুরি তুলে নেন লোকাল বয় মিজানুর। গেলো ৩ মাসে যা তার ৪র্থ সেঞ্চুরি। তবে তিন অংক স্পর্শের পর, ইনিংসটা বেশি বড় করতে পারেন নি। আব্দুর রাজ্জাকের বলে ফিরে যান ১০৬ রানে।
এরপর অভিজ্ঞ রাজ্জাকের স্পিন ভেল্কিতে ২ রানের ব্যবধানে আরও ২ উইকেটে হারায় উত্তরাঞ্চল। বিনা উইকেটে ১৬৯ থেকে তাদের স্কোর দাঁড়ায়, ৩ উইকেটে ১৭১ রান।
তবে দিনের শেষ ভাগে আর কোনো অঘটন হয়নি, উত্তরাঞ্চলের। প্রথম শ্রেণিতে দীর্ঘ দিন পর সেঞ্চুরির কাছাকাছি জুনায়েদ সিদ্দিকী। অপরাজিত আছেন ৮২ রানে। তার সঙ্গে নাঈম ইসলাম ২৫ রান নিয়ে শুরু করবেন দ্বিতীয় দিনের খেলা।
এদিকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পূর্বাঞ্চল টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গে নামা মেহেদি মারুফ দ্রুতই ফিরে যান। টানা দুই সেঞ্চুরি পাওয়া অধিনায়ক মুমিনুলকে মাত্র ৪ রানেই বিদায় করে দেন শুভাগত হোম।
দলের বিপদে হাল ধরেন লিটন দাস ও উঠতি তারকা জাকির হাসান। আগের দুই ম্যাচে ছন্দ হারা লিটন পেয়েছিলেন মাত্র এক ফিফটি। দলের বাজে সময়ে ঠিকই হেসেছে তার ব্যাট। ফার্স্ট ক্লাস ক্রিকেটে পেয়েছেন ১০ম সেঞ্চুরি।
অন্যদিকে জাকির হাসান দিন দিন দাবি জোরালো করছেন জাতীয় দলে তার অন্তর্ভুক্তির। ধৈর্য্যের পরীক্ষা দিয়ে এবারের আসরের ২য় ও ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি তুলে নিয়েছেন। দিন শেষে ক্যারিয়ার সেরা ১৫৬ রানে অপরাজিত আছেন জাকির। ৩ উইকেটে ৩৩২ রানে প্রথম দিন শেষ করেছে পূর্বাঞ্চল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop