ksrm

খেলার সময়বছর ঘুরে আবারো ঢাকায় টিসি স্পোর্টস

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
শেখ কামাল ক্লাব কাপের বর্তমান চ্যাম্পিয়ন টি সি স্পোর্টস এখন ঢাকায়। এ এফসি কাপের প্রিলিমিনারি স্টেজে সাইফের বিপক্ষে লড়বে নিজাম মোহাম্মেদের দল। গেল বছর ঢাকায় খেলে যাওয়া বেশিরভাগ ফুটবলারই এবার দলে আছে। এ ম্যাচের জন্য কোন প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পায়নি টি সি। দলে মালদ্বীপ ছাড়াও মিশর, কিরগিজস্তান ও বেলারুশের ফুটবলার আছেন বেশ কজন। গেল বছরের দুর্দান্ত পারফরমেন্সকে পুঁজি করে এ এফসি কাপের অ্যাওয়ে ম্যাচে জয় নিয়ে এগিয়ে থাকতে চায় টি সি স্পোর্টস।
পুরো নাম ট্রাস্ট অ্যান্ড কেয়ার। বিশ্বাস ও নিবির যত্নেই মালদ্বীপের ঘরোয়া ফুটবলে নিজেদের আলাদা অবস্থান গড়ে তুলেছে টিসি স্পোর্টস। ২০১৪ সালে প্রথম বিভাগে যাত্রা শুরু। দেখে কে বলবে গেল বছর প্রথমবারের মত আন্তর্জাতিক কোন আসরে অংশ নিয়েই সবাইকে চমকে দিয়েছে মালদ্বীপের এই ক্লাবটি।
শেখ কামাল ক্লাব কাপে মানাং মার্সিয়াংদী, শাহীন আজমায়ী, আগের আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী, সবাইকে পেছনে ফেলে ফাইনালে জায়গা করে নিয়েছিলো নিজাম মোহাম্মেদের দল। ফাইনালে দক্ষিণ কোরিয়ার ক্লাব পোচেন এফ সি'কে টাইব্রেকে ৪-২ গোলে হারিয়ে শেখ কামাল ক্লাব কাপের দ্বিতীয় আসরের শিরোপা জিতে নেয় টিসি।
বছর ঘুরে আবারো ঢাকায় টিসি স্পোর্টস। এএফসি কাপের প্রিলিমিনারি স্টেজের অ্যাওয়ে ম্যাচে তাদের প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব। মালদ্বীপ থেকে ঢাকায় আসার দীর্ঘ ভ্রমণক্লান্তি। কিন্তু তা মোটেও পাত্তা দেয়নি টিসি।বিকেলেই বুয়েট মাঠে নেমে পড়ে অনুশীলনে।
শেখ কামাল ক্লাব কাপে খেলা দলের বেশিরভাগ সদস্যই আছেন এ দলে। তবে, ফাইনালে দলের শিরোপা জয়ের কারিগর লিম্বু কিরণ কুমার নেই এবার। তার পরিবর্তে গোলরক্ষের দায়িত্ব পালন করবেন বেলারুশের ফুটবলার ডিমা।
টিসি স্পোর্টসের কোচ মোহাম্মেদ নিজাম বলেন, 'অনেকদিন ধরেই ডিমা আমাদের দলের সঙ্গে আছে। মালদ্বীপ জাতীয় দলে খেলা তিনজন ফুটবলারও এসেছে ঢাকায়। সাইফ স্পোর্টিং ভাল দল নি:সন্দেহে। কিন্তু আমার দলও কোন অংশে পিছিয়ে নেই। আমরা জিততেই এসেছি এখানে।
গেল বছর দুর্দান্ত পারফর্ম করা মোহাম্মদ আজ্জাম, ইব্রাহিম ওয়াহিদ ও ইব্রাহীম মাহুদীদের মত ফুটবলার আছেন এ দলে। তাই আত্মবিশ্বাসী দলের ফুটবলাররাও।
টিসির অধিনায়ক হানিফ আব্দুল্লাহ বলেন, 'আমরা মাত্র তিন সপ্তাহ অনুশীলন করেছি। কোন প্রস্তুতি ম্যাচ খেলা সম্ভব হয়নি। তবে ঘরোয়া ফুটবলে আমরা বেশ কটি ক্লাবের সঙ্গে ম্যাচ খেলে এসেছি। কন্ডিশন আমাদের চেনা। আজ্জামের হালকা ইনজুরি আছে। তবে, সেটা কোন প্রতিবন্ধকতা তৈরি করতে পারবেনা।'
গেল বছর শেখ কামালের শিরোপা ছাড়াও দিভেহী প্রিমিয়ার লিগ, এফ এ কাপ ও প্রেসিডেন্ট কাপে রানার্সআপ হয়েছে টিসি স্পোর্টস।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop