ksrm

খেলার সময়টাঙ্গাইলে হয়ে গেলো গ্রাম বাংলার ঘোড়-দৌড় প্রতিযোগিতা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
টাঙ্গাইলের মধুপুরে হয়ে গেলো গ্রাম বাংলার ঘোড়-দৌড় প্রতিযোগিতা। ভিন্ন আঙ্গিকের এই প্রতিযোগিতা দেখতে উপজেলার আকাশী এলাকায় হাজির হয় হাজার খানের দর্শনার্থী। দীর্ঘ দিন পর চমকপ্রদ এই আয়োজনে খুশি দর্শকরা। প্রতিযোগিতা নিয়মিত করার দাবি স্থানীয়দের। সব ধরনের সহযোগিতা পেলে প্রতি বছর আয়োজন করা যাবে এমন প্রতিযোগিতা, আশ্বাস আয়োজকদের।
ভিন্ন সংস্কৃতির আগ্রাসন কিংবা আধুনিকতার ছোঁয়া। প্রতিনিয়তই পরিবর্তন সর্বত্র। তবে কিছু অকৃত্রিম উপলক্ষ থেকে যায় ভালবাসার কেন্দ্র। অন্তত গ্রাম বাংলার এমন আয়োজনের চিত্র দেখে অস্বীকার করার উপায় নেই। সভ্যতার অগ্রগতি আর পরিবর্তনের ছোঁয়ায় নিরেট পছন্দের কেন্দ্রে বিলুপ্তির পথে থাকা ঘোড় দৌড় প্রতিযোগিতা।
আধুনিকতার ছোঁয়া এখন শহর ছাড়িয়ে গ্রাম বাংলায়। তাইতো আবহমান গ্রাম বাংলায় অহরহ দেখা মিলে না ঘোড়া নিয়ে কিশোর যুবকদের অবিরাম ছোটা ছুটি। এখন উপলক্ষ করে আয়োজন করা হয় ঘোড় দৌড় প্রতিযোগিতা। এমনই এক আয়োজন হয়ে গেলো টাঙ্গাইলের মধুপুরে। অনেকটা বিলুপ্তির পথে গ্রাম বাংলার চিরাচরিত এই প্রতিযোগিতা। তবে মধুপুরের আকাশী এলাকায় আয়োজিত ঘোড় দৌড় প্রতিযোগিতায় অবশ্য সাড়া পড়েছে ব্যাপক।
দেশের বিভিন্ন বিভিন্ন জেলা থেকে প্রায় ৫০ টির ও বেশি ঘোড়া অংশ নেয় এই প্রতিযোগিতায়। দীর্ঘ দিন পর আয়োজিত এই প্রতিযোগিতা দেখতে সমাগম ঘটে ব্যাপক দর্শনার্থীর। যেখানে বাদ যায়নি শিশু কিশোর থেকে নারী পুরুষ কেউই। প্রতিযোগিতা দেখে আনন্দিত দর্শকরা দাবি করেন নিয়মিত এমন আয়োজন করার।
দেশের বিভিন্ন জেলা থেকে প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ঘোড়ার মালিকরা। পুরস্কার না পেলেও আক্ষেপ ঝড়েনি তাদের কণ্ঠে। আর আয়োজকরা আশ্বাস দিলেন সব ধরনের সুযোগ সুবিধা পেলে নিয়মিত আয়োজন করা সম্ভব এই প্রতিযোগিতা।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন স্থানীয় সাংসদ ড. আব্দুর রাজ্জাক। এই প্রতিযোগিতা ধরে রাখতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop