ksrm

খেলার সময়মিরপুরে কেন দর্শক নেই?

খেলার সময় ডেস্ক

fb tw
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ নিয়ে আগ্রহ কম দর্শকদের। তাই ম্যাচের আগে দেখা যায়নি টিকিট প্রত্যাশীদের উৎসাহ। জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের ধারাবাহিক জয় আর বড় দলগুলোকে হারানোর অভ্যাস গড়ে ওঠায় প্রত্যাশা বেড়েছে দর্শকের।
এমন দর্শক খরায় অবাক ক্রীড়া বিশ্লেষকরা। তারা মনে করেন, চ্যালেঞ্জ নিতে হবে বিসিবিকে। সেজন্য, টেস্টের মত ওয়ানডেতেও স্কুল, কলেজের শিক্ষার্থীদের বিনামূল্যে খেলা দেখার সুযোগ করে দিতে হবে।
বিকাল ৩ টা। বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচের আগের দিন। সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামের বুথে নেই কোনো টিকিট প্রত্যাশী। কয়েক মিনিট পর পর দুয়েকজনের দেখা মিলেছে। ঝামেলা ছাড়াই টিকিট পেয়েছেন তারা।
অথচ বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের আগের দিন ছিলো টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন। অনেকে আবার খালি হাতেও ফিরে গেছেন। কিন্তু ঠিক উল্টো চিত্র দেখা গেলো জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের আগের দিন।
হঠাৎ দর্শকদের আগ্রহে ঘাটতি কেন? আগে কখনো এমনটা কি হয়েছে? মনে করা কঠিন। দর্শকদের সঙ্গে কথা বলে মিললো উত্তর। প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলে আগ্রহ কমেছে। টাইগারদের সঙ্গে জিম্বাবুয়ের একপেশে প্রতিযোগিতার কথাও কারণ হিসেবে বলছেন তারা।
খেলা দেখতে আসা একজন দর্শক বলেন, 'শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের দিন টিকেট পাইনি। আমি নোয়াখালী থেকে এসেছি। চলে যাবো। তাই ভাবলাম যে, যেহেতু এসেছি। একটা খেলা দেখেই যাই।'
আরেক জন বলেন, 'জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ খেললেই জেতে। তাই এই খেলাটা নিয়ে মানুষের আগ্রহটা একটু কম। সেটাই মনে হচ্ছে।'
বিশ্লেষকরা মনে করেন, এমন দর্শক খরার জন্য প্রস্তুত ছিলো না কেউই। কিন্তু বাস্তবতা এটাই। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ বলেই আকর্ষণ কম দর্শকদের। যা বিসিবির জন্য নতুন এক চ্যালেঞ্জ।
সিনিয়র ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদ বলেন, 'বাংলাদেশ যখনই যার বিপক্ষে খেলেছে দর্শক কিন্তু হয়েছে। এবার যেটা হয়েছে সেটা একটু আশ্চর্যজনক। আসলেই যে বাংলাদেশের ক্রিকেট অনেক এগিয়ে গেছে কিংবা দর্শকদের প্রত্যাশার জায়গা থেকে তারা ভাবছে যে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ তো জিতবেই।'
বড় বড় দলগুলোকে হারিয়ে নিজেদের সামর্থ্য জানান দিয়েছে টাইগাররা। তাই দর্শকের চাওয়াতেও পরিবর্তন এসেছে। প্রতিপক্ষ হিসেবে বড় দলগুলোকেই চায় তারা। তবে আন্তর্জাতিক ক্রিকেটে যেহেতু সব দলের সঙ্গে খেলতে হবে তাই দর্শক টানতে বিকল্প চিন্তার তাগিদ বিশ্লেষকদের।
সিনিয়র ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদ বলেন, 'যখন এই ধরণের দলের বিপক্ষে খেলবে তখন ক্রিকেট বোর্ড যেনো টিকেটের দামের বিষয়টি মাথায় রাখে। যখন টেস্ট খেলা হবে তখন স্কুলের শিক্ষার্থীদের জন্য ফ্রি করে দেয়া বা দাম কমিয়ে দেয়া। অতিতেও কিন্তু তারা এটা করেছে।'
টাইগার সমর্থকদের ক্রিকেট ভাবনায় এ পরিবর্তনকে ইতিবাচকভাবে দেখছেন অনেকে। তবে মাঠে দর্শক টানতে বিসিবিকে আরো তৎপর হওয়ার পরামর্শ তাদের।

আরও পড়ুন

হাথুরুর থলিতে আলাদীনের চেরাগ নেইহাথুরুসিংহের চিন্তা বাদ দিতে বললেন সাকিব'মায়ের' কোলে সাকিবএকটা সময় জিম্বাবুয়েকে হারানো বাংলাদেশের জন্য ছিলো স্বপ্ন: তাইবু

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop