ksrm

খেলার সময়সেঞ্চুরির মেলায় জাকিরের ডাবল

খেলার সময় ডেস্ক

fb tw
দ্বিতীয় দিনেও সেঞ্চুরির মেলা বসেছিলো খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।
পূর্বাঞ্চলের জাকির হাসানের প্রথম ডাবল সেঞ্চুরির সঙ্গে, রাব্বি এবং কাপালীর আরো ২ সেঞ্চুরিতে ৭৩৫ রান করে ইনিংস ঘোষণা করে মুমিনুল হকের দল। জবাবে ৪০ রানে দিন শেষ করেছে মধ্যাঞ্চল।
এদিকে রাজশাহীতে মিজানুরের পর জুনায়েদের সেঞ্চুরিতে উত্তরাঞ্চলের ৪০৮ রানের জবাবে ২ উইকেট হারিয়ে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ১২৫ রান।
২০১৫ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর থেকেই রানের ফোয়ারা ছুটিয়ে আসছিলো ছেলেটি। সেঞ্চুরির দেখাও পেয়ে গিয়েছিলো বেশ দ্রুত, তবে আক্ষেপ ছিলো কাছাকাছি গিয়েও যে হয়নি ডাবল। ক্যারিয়ারের ২৬তম ম্যাচে এসে ঘুচলো সে কষ্ট, পেয়ে গেলেন প্রথম শ্রেণির ক্রিকেটে কাঙ্ক্ষিত সেই সোনার হরিণ। বলা হচ্ছে পূর্বাঞ্চলের ব্যাটসম্যান জাকির হাসানের কথা।
দ্বিতীয় দিন শেখ আবু নাসের স্টেডিয়ামে ১৫৬ রান নিয়ে যখন ব্যাটিংয়ে নামছিলেন, তখন থেকেই ছিলো ডাবল সেঞ্চুরির হাতছানি। অসাধারণ ব্যাটিং শৈলী দেখিয়ে নিজেকে নিয়ে গেলেন সেই তীরে। শুভাগত হোমের বলে যখন আউট হয়ে ফিরে যাচ্ছিলেন, স্কোরকার্ডে নামের পাশে তখন জ্বলজ্বল করছে ২১১ রান।
পূর্বাঞ্চলের ইনিংসে সেঞ্চুরি আছে আরো ২টি। জাকিরের পর ইয়াসির আলী রাব্বি এবং অভিজ্ঞ অলক কাপালীর সেঞ্চুরিতে রান পাহাড়ে ওঠে দলটি। শেষ বিকেলে ৬ উইকেটে ৭৩৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পূর্বাঞ্চলের অধিনায়ক মুমিনুল হক।
জবাবে ব্যাট করতে নেমে সোহাগ গাজীর বলে রবি ফিরে গেলেও অনিক ও মেহরাব জুনিয়র ৪০ রান করে দিন শেষ করেছেন।
এদিকে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ৮২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন উত্তরাঞ্চলের জুনায়েদ সিদ্দিকি। আগের দিনের রানের সঙ্গে ১ রান যোগ করেই নাঈম ও কয়েক বল পর অধিনায়ক জহরুল ফিরে গেলে চাপে পড়ে দলটি। তবে ধীমান ঘোষকে সাথে নিয়ে টেস্ট মেজাজে ব্যাটিং করতে থাকেন জুনায়েদ। তার দ্বাদশ সেঞ্চুরির সঙ্গে ধীমান ও তাইজুলের দুটি ফিফটিতে প্রথম ইনিংসে ৪০৮ রানের পুঁজি পায় বিসিএলের বর্তমান চ্যাম্পিয়নরা।
জবাবে ব্যাট করতে নেমে আবারো ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার। মাত্র ২৯ রান করেই আরিফুলের বলে ক্যাচ দেন এই হার্ড হিটার ওপেনার। এর আগে শাহরিয়ার নাফিসও আউট হয়ে গেলে বিপাকে পড়ে দক্ষিণাঞ্চল। তবে সদ্যই জাতীয় দলের স্কোয়াড থেকে বাদ পরা ইমরুল কায়েস ও তুষার ইমরানের দৃঢ়তায় আর কোন উইকেট না হারিয়ে ১২৫ রানে দিন শেষ করেছে দক্ষিণাঞ্চল।

আরও পড়ুন

মিরপুরে কেন দর্শক নেই?একটা সময় জিম্বাবুয়েকে হারানো বাংলাদেশের জন্য ছিলো স্বপ্ন: তাইবু

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop