ksrm

খেলার সময়বিকেএসপি'র আদলে গড়ে তোলা হবে রোলার স্পোর্ট স্টেডিয়াম

খেলার সময় ডেস্ক

fb tw
ময়মনসিংহে স্থাপিত হতে যাওয়া আন্তর্জাতিক রোলার স্পোর্টস স্টেডিয়ামকে ধীরে ধীরে উন্নীত করা হবে একাডেমিতে। যেখানে স্কেটাররা অনুশীলনের পাশাপাশি পড়াশোনাও করতে পারবেন।
দেশের একমাত্র ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান বিকেএসপির আদলে এটি তৈরী করা হবে বলে জানিয়েছেন ফেডারেশন কর্তারা। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন খেলোয়াড়রা। আর অভিভাবকরাও জানিয়েছেন, সন্তানদের পড়াশোনার বিষয়টি নিশ্চিত হলে নির্ভাবনায় থাকতে পারবেন তারা।
খেলাধুলা আর পড়াশোনা যেন বিপরীত মুখী দুটি বিষয়। বিশেষ করে অভিভাবকদের পক্ষ থেকেই বাধা আসে বেশি। তাদের চোখ রাঙ্গানীতে কতো সম্ভাবনাময়ী হারিয়ে গেছে কালের গর্ভে, সে তথ্য অজানাই। আছে সামাজিক বাধাও।
সম্ভাবনাময়ী স্কেটারদের জন্যে এক্ষেত্রে সুসংবাদই। খেলাধুলার পাশাপাশি পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্যে ময়মনসিংহে তৈরী হবে একাডেমী।
বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান বলেন, 'এখানে বিকেএসপির মতো ১০০ ছেলেমেয়ে পড়াশুনা করবে এবং সার্বক্ষণিক প্রশিক্ষণ নেবে। আমি মনে করি এখান থেকে ছেলেমেয়েরা প্রতিবছর আন্তর্জাতিক পর্যায়ে ভালো সাফল্য বয়ে আনতে পারবে।'
একজন হৃদয় বাদাম বিক্রেতা থেকে হয়ে উঠেছিল তারকা। রোলবল বিশ্বকাপে সর্বোচ্চ গোলের কৃতিত্ব গড়েছিলেন। এরপরই মনোযোগী হন পড়াশোনায়। তবে অনিশ্চয়তা এখনো কাটেনি। একাডেমি গঠন করা হলে খেলাধুলায় বাড়তি মনোযোগ দেয়া যাবে, বলছেন হৃদয়সহ অন্যান্য খেলোয়াড়রাও। অভিভাবকরাও থাকবেন নির্ভার।
বেসরকারি হাতেগোনা দুয়েকটি একাডেমী থাকলেও, একমাত্র সরকারী একাডেমী বিকেএসপি। আর রোলার স্কেটিংয়ে এটিই হবে প্রথম একাডেমী।
স্পোর্টসে যারা আসেন তাদের বেশিরভাগই ঝরে পড়েন শিক্ষা থেকে। বাংলাদেশে খেলাধুলার পাশাপাশি খেলাধুলার সুযোগও খুব বেশি নাই বললেই চলে। স্কেটারদের জন্য এমন একটি একাডেমি শিক্ষিত, দক্ষ খেলোয়াড় তৈরিতে বড় ভূমিকা রাখবে এমনটাই মনে করেন সংশ্লিষ্টরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop