ksrm

খেলার সময়চ্যাম্পিয়ন হতে হবে তাই এখনই রিল্যাক্সের কিছু নেই: সুজন

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
টানা জয়ে থাকলেও, এখনই নির্ভার হতে চায় না টিম বাংলাদেশ। চ্যাম্পিয়ন হতে শেষ পর্যন্ত লড়াই করার প্রত্যয় টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের। তবে, মিডল অর্ডারের ব্যাটিং নিয়ে কিছুটা চিন্তিত তিনি। এদিকে, মিরপুরের উইকেট নিয়ে বিভ্রান্তিতে লঙ্কানরা। তারপরেও, টাইগারদের বিপক্ষে জিতেই ফাইনালে উঠতে চায় হাথুরুসিংহের দল। আজ মিরপুরে দুপুর ১২টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।
জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পর বিশ্রামে বাংলাদেশ দল। তাই টিম হোটেল লবিতে সকাল থেকেই গণমাধ্যম কর্মীদের অপেক্ষা। ক্রিকেটারদের দেখা মিললো দু'একবার। অনুশীলন না থাকায়, হোটেলের জিম আর সুইমিং পুলেই সময় কাটিয়েছেন তারা। কোচদের সভা শেষে টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে পাওয়া গেলো। দল জিতছে। কিন্তু, চিন্তার ছাপ সুজনের চোখেমুখে। তার ইঙ্গিতটা পরিষ্কার, ফাইনাল জিতেই শান্ত হবেন।
সুজন বলেন, 'শেষের দিকে এসে আমরা চ্যাম্পিয়ন হইনি, তাই সামনের খেলাটাই বেশি গুরুত্বপূর্ণ। তো রিল্যাক্স হওয়ার কিছু নেই।'
বছরের শুরুটা এমন হবে, এটাই তো সবচেয়ে কাঙ্খিত! ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত খেলা ৩ ম্যাচের সবক'টিতেই জিতেছে বাংলাদেশ। শুধু জেতেইনি, এই সিরিজে মাশরাফিদের বিপক্ষে এখন পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতার ঝাঁঝই দেখাতে পারেনি জিম্বাবুয়ে কিংবা শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের বিপক্ষে ২১৬ রানে অলআউট হয়েও ৯১ রানের জয় পাওয়ায় বোলারদের প্রশংসায় ভাসিয়েছেন সুজন। তবে, প্রতিপক্ষ বিবেচনায় শ্রীলঙ্কার বিপক্ষে একাদশের বোলিং ডিপার্টমেন্টে আসতে পারে পরিবর্তন।
তিনি আরও বলেন, 'পরিবর্তন থাকলেও থাকতে পারে। মাঠের বাইরে থেকে দেখতে ভালোই লাগে। বোলাররা যেভাবে খেলে দেখতে ভালোই লাগে।'
দাপটে বাংলাদেশের সামনে সাদাকালো শ্রীলঙ্কা। টাইগারদের সমীহ না করে উপায় নেই। তবে, মিরপুরের উইকেটের ধাঁধা মেলাতে হিমশিম খাচ্ছে চান্ডিমালরা।
দিনেশ চান্ডিমাল বলেন, 'তারা দু-তিনটি উইকেট বানিয়েছে। কোনটাতে খেলা হবে বুঝতে পারছি না। এত কঠিন কেনো করা হলো জানিনা, তবে যেটাই হোক আমরা খেলে জিততে চাই।'  
এদিকে, অনেকদিন ধরেই বাংলাদেশ দলের ফিল্ডিং ছিলো সমালোচকদের কাঠগড়ায়। কিন্তু, ত্রিদেশীয় সিরিজে টাইগার স্কোয়াড যেন প্রাণশক্তিতে ভরপুর। সবশেষ ম্যাচে স্লিপে দাঁড়িয়ে দারুণ পারফর্ম করেছেন সাব্বির। সরাসরি থ্রোতে একাধিকবার প্রতিপক্ষের ব্যাটসম্যানকে রানআউট করেছেন সাকিব। আসলে সময়টাই যে অনুকূলে। উজ্জীবিত দলটা এই সিরিজে যা করতে চাচ্ছে, সবই হচ্ছে ঠিকঠাক।
তবে, গুরুর তীক্ষ্ণ চোখে ছাত্রদের একটা খুঁতও ধরা পড়েছে। পুরো দল ঔজ্জ্বল্য ছড়ালেও, মিডল অর্ডার এখনো যে মলিন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop