লাইফস্টাইলআপনার জন্ম রাতে হলে অবশ্যই পড়ুন

ওয়েব ডেস্ক

fb tw
somoy
কোন দিন বা তারিখে আপনি জন্মগ্রহণ করেছেন তার ওপর যেমন অনেক কিছু নির্ভর করে, তেমনই জন্মের সময়ের উপর নির্ভর করেও নির্ধারিত হয় ভাগ্য।  আবার মানুষ কেমন হবে, সেটাই নির্ভর করে তার জন্মের সময়ের উপর। 
শুধু জ্যোতিষ নয়, এর পেছনে রয়েছে বিজ্ঞানও।  সকালে জন্মালে সাধারণত সেইসব মানুষ জীবনে খুব উজ্জ্বল হন, তবে রাতে জন্মালে তারা কিন্তু সবার থেকে আলাদা হন। দেখে নিন রাতে জন্মালে, সেইসব মানুষ কেমন হন:
রাত হয়ত অন্ধকার হয় ঠিকই, তবে রাত হয় শান্ত আর আরামদায়ক।  তাই এই সময় জন্ম নিলে তাঁরা খুব ধৈর্যশীল ও বিবেচক হন।  এরা সাধারণত রাতেই সব পরিকল্পনা করেন।  কি হতে পারে, না হতে পারে তা তাঁরা সূর্য অস্ত যাওয়ার পরই ঠিক করেন।  তাই এরা সাধারণত সবার সমস্যা সমাধানে নিপুণ হন।
রাতে জন্মানো মানুষের শারীরিক ক্ষমতাও অন্যান্যদের থেকে অনেক বেশি হয়।  এরা দিনের বেলায় অন্যান্যদের মতই কাজ করতে পারেন।  এছাড়া, রাতে যখন সবাই বিশ্রাম চায়, তখনও এরা সমান এনার্জি নিয়ে কাজ করে যেতে পারেন।
বিশেষত সন্ধেয় এদের কাজের এনার্জি অনেক বেশি হয়।  তবে বিজ্ঞান বলে যে হরমোনের দ্বারা মানুষ দিনের বেলা কাজে উৎসাহী হন, সেই হরমোনের অভাব থাকে এদের। ফলে দিনের বেলা কাজ করলেও এরা উত্তেজিত হন না।  ঠাণ্ডা মাথায় কাজ করতে পারেন।
এইসব মানুষের উপস্থিত বুদ্ধি ও সাধারণ বুদ্ধি খুব বেশি হয়।  এরা দিনে ৫-৬ ঘণ্টা ঘুমিয়েও দিব্যি কাজ করে যেতে পারেন অনায়াসে।  এরা চাইলে দিনের আলোতেও ঘুমিয়ে পড়তে পারেন।  এরা রাতে অনেক বেশি সজাগ থাকে।  কাজের ক্ষেত্রে এরা ভীষণ পরিশ্রমী হন।  আট ঘণ্টার বেশি কাজ করাও এদের ক্ষেত্রে কোনও ব্যাপার নয়।
সূত্রঃ কলকাতাটুয়েন্টিফোর।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop